Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / এটুআই লোগো তৈরি করে লাখ টাকা পেলেন জুমন

এটুআই লোগো তৈরি করে লাখ টাকা পেলেন জুমন

সেরা লোগো তৈরির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্র ও অ্যাডকম এর ক্রিয়েটিভ ডিরেক্টর জহির উদ্দীন জুমন-কে এক লাখ টাকা পুরস্কার দিলো অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এটুআই-এর লোগো উন্মোচন অনুষ্ঠানে জুমনের হাতে পুরস্কারের চেক তুলে দেন এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।

প্রসঙ্গত, নতুন ব্র্যান্ডিং এর লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাস্তবায়নাধীন ইউএনডিপি ও ইউএসএইড’র কারিগরি সহযোগিতায় পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম গত সেপ্টেম্বর মাসে লোগো প্রতিযোগিতার আয়োজন করে। আগ্রহী লোগো ডিজাইনারদের এটুআই’র ফেসবুক পেইজের মাধ্যমে লোগো জমা দিতে বলা হয়।

তিন সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতায় মোট ৭১৪টি লোগো জমা পড়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগের সহযোগী অধ্যাপক মাকসুদুর রহমান, ইউনিট্রেন্ড -এর নির্বাহী পরিচালক তারিক হাসান এবং একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম’র জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল শ্রেষ্ঠ লোগো নির্বাচন করে।

জাতীয় পতাকার লাল-সবুজ রং আর জাতীয় পাখি দোয়েলের প্রতিরূপের সংমিশ্রণে নির্মিত হয়েছে লোগোটি।

‘জনগণের দোরগোড়ায় সেবা’ এই শ্লোগানকে সামনে রেখে সহজ সেবাপ্রাপ্তি আর নাগরিক সেবা প্রদানে নতুন নতুন উদ্ভাবনকে উৎসাহিত করার বিষয়টিই নতুন লোগোর মূলমন্ত্র বলে জানিয়েছেন এটুআই এর গণমাধ্যম মুখপাত্র হাসান মুহাম্মদ বেনাউল ইসলাম।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ