Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / নতুন আপডেট এসেছে জিমেইলে

নতুন আপডেট এসেছে জিমেইলে

ইন্টারনেট জায়ান্ট গুগলের ইমেইল সেবা জিমেইলে এসেছে নতুন আরেকটি পরিবর্তন। জিমেইল আর আগের মতো ‘ডিসপ্লে ইমেজ বিলো’ বলে ব্যবহারকারীদের কাছে ছবি দেখানোর জন্য অনুমতি নেবে না। এখন থেকে জিমেইল স্বয়ংক্রিয়ভাবেই ইমেইলের সঙ্গে থাকা ছবিগুলো দেখাবে।

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, জিমেইলের ছবিসংক্রান্ত এ পরিবর্তনটি বৃহস্পতিবার থেকে শুরু করেছে গুগল।

এতোদিন ব্যবহারকারীদের মোবাইল ও কম্পিউটারের নিরাপত্তা রক্ষার লক্ষ্যেই ছবি দেখানো সংক্রান্ত এ অনুমতিটি নিত জিমেইল। কিন্ত জিমেইল এখন থেকে এক্সটার্নাল হোস্ট সার্ভারের বদলে নিজস্ব নিরাপদ প্রক্সি সার্ভার ব্যবহার করবে। ফলে জিমেইল আগেই ম্যালওয়্যার বা ভাইরাসযুক্ত ছবি চিহ্নিত করতে পারবে। এ কারণেই ব্যবহারকারীদের আর কোনো অনুমতির প্রয়োজন পড়বে না জিমেইলের।

তবে ব্যবহারকারীরা যদি অনুমতির এ বিষয়টি চালু রাখতে চান তাহলে জেনারেল ট্যাব সেটিংস থেকে ‘আস্ক বিফোর ডিস্প্লেইং এক্সটার্নাল ইমেজ’ সিলেক্ট করে নিতে পারবেন।

বৃহস্পতিবার থেকেই জিমেইলের ডেস্কটপ সংস্করণে নতুন এ আপডেটটি চালু হয়েছে। তবে মোবাইল সংস্করণে আপডেটটি ২০১৪ সালের প্রথম দিকে আসবে এমনটাই প্রতিবেদনে জানিয়েছে ম্যাশএবল।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ