Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / কমদামের অ্যান্ড্রয়েড ফোন

কমদামের অ্যান্ড্রয়েড ফোন

মাইক্রোসফটের অধীনে যাওয়ার পর নকিয়ার কাছ থেকে যাঁরা অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন পাবার আশা একেবারেই ছেড়ে দিয়েছিলেন তাঁদের জন্য সুখবরই বলতে হবে। সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ নকিয়ার পণ্য পরিকল্পনার সঙ্গে যুক্ত এমন কয়েকজন কর্মকর্তার বরাতে জানিয়েছে, নিজস্ব অ্যান্ড্রয়েড ফোন তৈরি করবে নকিয়া।নকিয়ার মোবাইল ফোনে যে অ্যান্ড্রয়েড সংস্করণটি ব্যবহূত হবে তার সঙ্গে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের কিছুটা পার্থক্য থাকবে।

নকিয়ার সূত্রে দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, নকিয়ার অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনটির কোডনাম ‘নরম্যান্ডি’।

নকিয়া বর্তমানে অ্যান্ড্রয়েডের এই বিশেষ সংস্করণটি দিয়ে স্মার্টফোন পরীক্ষা করছে। নকিয়ার অ্যান্ড্রয়েডনির্ভর এ স্মার্টফোনগুলো হবে আশা সিরিজের মতোই সাশ্রয়ী দামের। এ স্মার্টফোন অ্যান্ড্রয়েডের সব অ্যাপ্লিকেশনই সমর্থন করবে। ২০১৪ সালে শুরুতেই এ স্মার্টফোনটি বাজারে আনতে পারে নকিয়া।

দ্য ভার্জকে নকিয়ার অভ্যন্তরীণ একটি সূত্র জানিয়েছে, অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন তৈরি পুরোদমে চালিয়ে যাচ্ছে নকিয়া কর্তৃপক্ষ।
এর আগে টুইটারে ইভলিকস নামের একটি অ্যাকাউন্ট থেকে নকিয়ার অ্যান্ড্রয়েড ফোনের ছবি ফাঁস করা হয়েছিল। লুমিয়া সিরিজের স্মার্টফোনের মতো সে ফোনটি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ