Home / রেসিপি / ঘরেই তৈরি করুন কেএফসির ক্রিসপি চিকেন!

ঘরেই তৈরি করুন কেএফসির ক্রিসপি চিকেন!

একবার ভেবে দেখুন তো! ফাস্টফুডের মজাদার ও দামী চিকেন ফ্রাই বাসাতেই বানানো গেলে কেমন হতো? ক্রিসপি চিকেন হয়তো অনেকেই বানাতে জানেন, কিন্তু কেএফসির চিকেনের মজাদার স্বাদটি হয়তো ঠিক আসে না। এবার বাসাতেই তৈরি হবে কেএফসি এর ফ্রাইড চিকেন। খুব সহজেই স্বাস্থ্যকর উপায়ে ঘরে বানানো চিকেন ফ্রাই আপনার সময় ও অর্থ দুটাই বাঁচিয়ে দিবে। আসুন দেখে নেয়া যাক কেএফসি এর ফ্রাইড চিকেনের রেসিপি।

পুষ্টিগুণঃ
একটি মাঝারী আকৃতির ফ্রাইড চিকেনে প্রায় ১২০ ক্যালরি থাকে। এছাড়াও চিকেন প্রোটিনের একটি ভালো উৎস। এছাড়াচিকেন ফ্রাইতে উল্লেখযোগ্য পরিমাণে কোলেস্টরেল ও আছে।

যা যা লাগবেঃ
চামড়া সহ চিকেন (লেগ/ব্রেস্ট/উইংস)
ময়দা ১ কাপ
গোল মরিচ গুড়া ১/২ চা চামচ
গার্লিক পাউডার ১/২ চা চামচ
লবণ পরিমাণমতো
প্যাপরিকা ১/২ চা চামচ
ডিম ১টা
দুধ অল্প

প্রস্তুত প্রণালীঃ
প্রথমে ময়দা, গোল মরিচের গুড়া, প্যাপরিকা, গার্লিক পাউডার সব এক সাথে মিশিয়ে একটি বাটিতে রাখতে হবে। এরপর ডিম ও দুধের মিশ্রণ তৈরি করে আরেকটি বাটিতে রাখতে হবে।

প্রথমে চিকেন টাকে ডিমের মিশ্রণে ডুবিয়ে এরপর শুকনো ময়দার মিশ্রণে মাখাতে হবে। এরপর আবার ডিমের মিশ্রণে দিয়ে ভালো করে শুকনা ময়দার মিশ্রণে মাখাতে হবে।

মাঝারি আঁচে তেল ভালো করে গরম হলে চিকেন দিয়ে ডুব তেলে ১৫-২০ মিনিট ভাজতে হবে। গোল্ডেন ব্রাউন রঙ ধরলে নামিয়ে ফেলতে হবে। সস দিয়ে পরিবেশন করুন মজাদার মচমচে কেএফসি চিকেন ফ্রাই।

বাড়িতে তৈরি চিকেন ফ্রাই ভেজাল মুক্ত। তাই নিশ্চিন্তে খাওয়া যায়। যখন-তখন বানানো যায় বলে বাইরে যেয়ে খাওয়ার মতো সময় না থাকলেও ঘরেই বানিয়ে খাওয়া যায়। তাই বাড়িতেই নিজের হাতে বানিয়ে পরিবেশন করুন মজাদার মচমচে কেএফসি চিকেন ফ্রাই।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ