Home / রাজনীতি / রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

khokaসূত্রাপুর ও পল্টন থানায় দায়ের করা পৃথক দুই মামলায় ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকার রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। উভয় মামলায় প্রয়োজনে ১০ দিনের মধ্যে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রাপুর থানায় দায়ের করা পেট্রোল বোমায় যাত্রীবাহী বাস পুড়িয়ে মানুষ হত্যা এবং পল্টন থানায় দায়েরকৃত রাষ্ট্রদ্রোহ মামলায় বুধবার এ রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন দু’টি পৃথক মেট্রোপলিটন আদালত।

সাদেক হোসেন খোকাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে ওই দু’টি মামলায় ১০ দিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। অন্যদিকে তার জামিনের আবেদন জানান খোকার আইনজীবীরা।
শুনানি শেষে সূত্রাপুর থানার মামলায় রিমান্ড ও জামিনের উভয় আবেদনই নামঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন। অন্যদিকে পল্টন থানার মামলায় রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া।

দুই আদালতই প্রয়োজনে ১০ দিনের মধ্যে খোকাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গত ৪ ডিসেম্বর রাতে রাজধানীর উত্তরা থেকে খোকাকে আটক করা হয়। ৫ ডিসেম্বর বিকেলে তাকে আদালতে হাজির করে পৃথক দুই মামলায় ১০ দিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত শাহবাগ থানায় দায়ের করা পেট্রোল বোমায় যাত্রীবাহী বাস পোড়ানোর মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করলেও পল্টন থানার গাড়ি ভাঙচুর মামলায় রিমান্ড নামঞ্জুর করেন। পরে ২ রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ