Home / রাজধানী / জাপার মহানগর থেকে অপসারণ হচ্ছেন চিশতী

জাপার মহানগর থেকে অপসারণ হচ্ছেন চিশতী

জাতীয় পার্টির ঢাকা মহানগর(উত্তর)কমিটির সভাপতি পদ থেকে অপসারণ করা হচ্ছে প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীকে। অর্থ আত্মসাত ও বিতর্কিত ভূমিকার কারণেই সরিয়ে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির একাধিক শীর্ষ নেতা।

যে কোন সময় তাকে সরিয়ে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়া হতে পারে। কয়েকদিন আগে রংপুর মহানগর ও রংপুর জেলা কমিটির বিতর্কিত ভূমিকার কারণে ভেঙ্গে দেন হুসেইন মুহম্মদ এরশাদ।

একই দোষে দুষ্ট ঢাকা মহানগর(উত্তর) কমিটিও। এরশাদ আটকের প্রতিবাদে সারাদেশে মিছিল মিটিং হলেও ঢাকা মহানগর কমিটি রয়েছে নিরব।এমনকি ১৭ ডিসেম্বর বিক্ষোভ কর্মসূচিতে দেখা যায়নি সুবিধাভোগী নেতা ফয়সল চিশতীকে।

এদিকে এসএম ফয়সল চিশতী বিষয়টি আঁচ করতে পেরে জাতীয় পার্টির মহাসচিবের হাত ধরে সিএমএইচ’এ চিকিৎসাধীন হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে দেখা করেন। খালার মৃত্যূর কারণে কয়েকদিন যোগাযোগ করতে পারেন নি বলে নিজের অবস্থান ব্যাখ্যা করার চেষ্টা করেন।

সূত্র জানায়, হুসেইন মুহম্মদ এরশাদ এসময় তাকে থামিয়ে দিয়ে বলেন, আমি সব জানি, আমাকে কিছু জানাতে হবে না। কে কি করছ সব খবর রাখি।

ফয়সল চিশতী এতদিন হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে আঠার মতো লেগে থাকতেন। কোথাও গেলে ‍হুসেইন মুহম্মদ এরশাদের খাবার পানি পর‌্য্ত এগিয়ে দিতে দৌড়ে আসতেন। সেই চিশতী হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন থেকে সরে দাঁড়াবার ঘোষণা দিলে এরশাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন।

রাতারাতি রওশন এরশাদের দলে ভিড়ে যান। এরশাদকে র‌্যাব বাসা থেকে জোর করে তুলে নিয়ে সিএমএইচ’এ ভর্তি করা হলেও তার ভূমিকা রহস্যজনক।

ঢাকা-১৭ আসনের বর্তমান সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদের সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করতেন ফয়সল চিশতী। মসজিদ ও বিভিন্ন প্রতিষ্ঠানের নাম বরাদ্দকৃত ২ কোটি ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

অভিযোগের কারণে প্রেসিডিয়াম সদস্য ব্রিগেডিয়ার (অব.) কাজী মাহমুদ হাসানকে প্রধান করে তদন্ত কমিটি করা হয়। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়। তখনেই চিশতীকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছিলো। কিন্তু এরশাদের হাতে পায়ে ধরে সে যাত্রায় রক্ষা পান চিশতী।

জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বাংলানিউজের কাছে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হন নি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ