Home / রাজনীতি / ক্ষমতায় গেলে দেশের মাটি ভারতের বিরুদ্ধে ব্যবহার করতে দেয়া হবে না

ক্ষমতায় গেলে দেশের মাটি ভারতের বিরুদ্ধে ব্যবহার করতে দেয়া হবে না

বিএনপি ক্ষমতায় গেলে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের মাটি কাউকে ব্যবহার করতে না দেয়ার প্রতিশ্রুতি পুন:ব্যক্ত করেছেন দলটির সিনিয়র নেতারা।
তারা বলেছেন, জনগণের রায় নিয়ে কখনো সরকারে গেলে তারা প্রতিবেশি ভারতের সঙ্গে সমমর্যাদা ও ভারসাম্যতার ভিত্তিতে বাংলাদেশের সঙ্গে বিদ্যমান সম্পর্ককে আরো সুদৃঢ় করে তোলা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে গুলশানের একটি বাসায় সফররত ভারতের রাজধানী নয়াদিল্লী থেকে আগত একটি সাংবাদিক প্রতিনিধি দলের সাথে বৈঠককালে বিএনপি নেতৃবৃন্দ এসব কথা বলেন। বৈঠক সূত্রে এ তথ্য জানা যায়।

বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে অংশ নেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দিন আহমেদ। ভারতীয় এই প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের আগে গুলশানের বাসভবনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে প্রায় ঘন্টা খানেক আলোচনা করেন উল্লেখিত বিএনপি নেতারা।

প্রসঙ্গত: গত বছর অক্টোবরের শেষের দিকে ভারত সফরকালে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া সে দেশের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের সঙ্গে সাক্ষাত্কালে উপরোক্ত প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ