Home / রাজনীতি / ব্যারিস্টার মওদুদ ও তার ভাইয়ের বিরুদ্ধে দুদকের মামলা

ব্যারিস্টার মওদুদ ও তার ভাইয়ের বিরুদ্ধে দুদকের মামলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে পরিত্যক্ত ঘোষিত সরকারি সম্পত্তি ভোগদখলের অভিযোগে এ মামলা দায়ের করা হয়। মঙ্গলবার বেলা তিনটা ৫৫ মিনিটে গুলশান থানায় মামলাটি দায়ের করা হয় বলে নিশ্চিত করেন মামলার বাদী দুদকের উপপরিচালক হারুনুর রশীদ। মামলা নং ১৮।

জালিয়াতির মাধ্যমে সরকারি সম্পত্তি আত্মসাতের সুস্পষ্ট প্রমাণ থাকায় মওদুদ ও তার ভাইয়ের বিরুদ্ধে এ মামলার অনুমোদন দেওয়া হয় বলে নিশ্চিত করেন দুদক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু।

দুদক জানায়, গুলশান অ্যাভিনিউয়ের ১৫৯ নং বাড়িটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভোগ করে আসছেন মওদুদ আহমদ। বাড়িটির মূল মালিক ছিলেন অস্ট্রেলীয় নারী অ্যাঞ্জেল ফলস। অ্যাঞ্জেল ফলসের মৃত্যুর পর তার পাকিস্তানি স্বামী ওই বাড়িতে বসবাস করতেন। তবে ৭১ সালে মুক্তিযুদ্ধের সময় তিনি বাংলাদেশ ছেড়ে চলে গেলে বাড়িটি পরিত্যক্ত সম্পত্তি হিসেবে সরকারের তালিকাভুক্ত হয়।

দুদকের দাবি, মওদুদ আহমদ তার ক্ষমতা ও প্রভাব খাটিয়ে লন্ডন প্রবাসী ভাই মঞ্জুর আহমদের নামে ভুয়া পাওয়ার অফ অ্যাটর্নির কাগজ তৈরি করে বাড়িটি সরকারের কাছ থেকে বরাদ্দ নেন। এছাড়া ঢাকা সিটি করপোরেশনের রেকর্ড অনুযায়ী মওদুদ আহমদ নিজেই ওই বাড়ির ভাড়াটিয়া। ১৯৭৭ থেকে ১৯৮৯ সালের মধ্যে বাড়িটি দখলের পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হয় বলে জানিয়েছে দুদক।

সাহাবুদ্দিন চুপ্পু জানান, দীর্ঘ অনুসন্ধান চালিয়ে ঘটনার সত্যতা সম্পর্কে প্রমাণ পায় দুদক। প্রাপ্য তথ্য উপাত্তের ভিত্তিতে মামলাটির অনুমোদন দেওয়া হয়েছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ