Home / রাজনীতি / গ্রেপ্তারকৃত শিবির কর্মীদের পিস্তল ঠেকিয়ে গুলি করায় তৈমুরের নিন্দা

গ্রেপ্তারকৃত শিবির কর্মীদের পিস্তল ঠেকিয়ে গুলি করায় তৈমুরের নিন্দা

নারায়ণগঞ্জে গ্রেপ্তারকৃত শিবির কর্মীদের থানায় নিয়ে শরীরে পিস্তল ঠেকিয়ে গুলি করে পুলিশ বর্বরতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছে তৈমুর আলম খন্দকার। আজ রবিবার রাতে গুলি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সহসম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার এবং ১৮ দলীয় জোটের সদস্য সচিব ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ জেলা আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ।

বিবৃতিতে তাঁরা বলেন, সারাদেশের মত নারায়ণগঞ্জের জেলা প্রশাসন ও পুলিশ আওয়ামী লীগের কর্মীতে পরিণত হয়েছে। আজ রবিবার নারায়ণগঞ্জ শহরের উকিলপাড়া থেকে শিবির কর্মী মাহমুদুল ও শরিফকে রিকশা থেকে নামিয়ে সুস্থ্ অবস্থায় আটক করে। পরে নারায়ণগঞ্জ থানায় নিয়ে তাদের শরীরে পিস্তল ঠেকিয়ে গুলি চালায় পুলিশ যা বর্বর হায়নাকে হার মানায়। পুলিশ ইচ্ছা করে যেকোন মানুষকে ধরে যেকোন মামলায় চালান দিচ্ছে। মিথ্যা মামলা করা হচ্ছে অহরহ। পুলিশের কিছু সদস্য যখন এ কাজ করছে, তখন আমরা স্পষ্ট বুঝতে পারি, আওয়ামী লীগ অাঁটঘাট বেঁধে ষড়যন্ত্রের পথে পা বাড়িয়েছে।

তাঁরা আরও বলেন, আওয়ামী লীগ অবৈধ, অসাংবিধানিক এবং অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় টিকে থাকার পথে বিএনপি-জামায়াতকে প্রধান বাধা মনে করে। আর তাই বিএনপি-জামায়াতের দেশপ্রেমিক ও জনপ্রিয় শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে তাদের ওপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে।

তারা আরো বলেন, আওয়ামী জগদ্দল পাথরকে না সরালে বাংলাদেশ সিকিমে পরিণত হবে। একই সাথে এখন ইসলাম ও দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষার আন্দোলন চলছে। এই আন্দোলনের সফলতাই কেবল বাংলাদেশকে দীর্ঘদিন ধরে চলে আসা অপরাজনীতির ধারাবাহিকতা থেকে মুক্তি দিতে পারে।

এব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, থানায় কোন শিবির কর্মীকে পিস্তল ঠেকিয়ে গুলি করার ঘটনা সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি বলেন, গ্রেপ্তারকৃত শিবিরকর্মীদ্বয় পুলিশের উপর হামলা চালানোর ঘটনার সঙ্গে জড়িত। ঘটনাস্থলে ওই দুই শিবির কর্মী শর্টগানের গুলিতে আহত হয়েছে দাবি করে ওসি জানান, হাসপাতালে তাদের চিকিৎসা দিয়ে থানায় নেওয়া হয়েছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ