Home / রাজনীতি / সংলাপ চালিয়ে যাওয়ার আহ্বান তারানকোর

সংলাপ চালিয়ে যাওয়ার আহ্বান তারানকোর

আগামী নির্বাচন নিয়ে দেশের প্রধান দুই দলের মধ্যে সংলাপের মাধ্যমে চলমান রাজনৈতিক সংকট নিরসনের পরিবেশ তৈরী হয়েছে বলে জানিয়েছেন জাতিসংঘের রাজনীতি বিষয়ক মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো। সেই সাথে দুই দলকেই সংলাপ চালিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি। ছয় দিনের সফর শেষে আজ বুধবার সন্ধ্যা পৌনে ৬টায় হোটেল সোনারগাঁওয়ে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এসময় তিনি বলেন, “বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের বিকল্প নেই। জাতিসংঘের বিশ্বাস বাংলদেশে এখনও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। আর এ ক্ষেত্রে সংলাপ অতীব জরুরি। প্রধান দুই রাজনৈতিক দলের মধ্যে সংলাপের মানসিকতা থাকলে সংকট সমাধান অবশ্যই সম্ভব।
তিনি আরও বলেন, গত কয়েকদিনে প্রধান দুই রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন তারানকো। বৈঠকে দুই দলের নেতারাই সংলাপে বসতে আগ্রহ প্রকাশ করেছেন।
তাছাড়া দুই দলকেই সংকট নিরসনে নিজেদের মধ্যে সংলাপ চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, চলমান সংকট নিরসনের উদ্দেশ্যে দুই দলের মধ্যে মধ্যস্থতা করতে ৬ ডিসেম্বর তারানকো ঢাকায় আসেন। উক্ত সফরে তিনি প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা, প্রধান নির্বাচন কমিশনার, জাতীয় পার্টির চেয়ারম্যান, সুশীল সমাজের প্রতিনিধি ও কূটনীতিকদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন তিনি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ