Home / রাজনীতি / জামায়াতকে মূলধারার রাজনীতিতে রাখার পক্ষে যুক্তরাষ্ট্র ও ইউরোপের নীতি যথার্থ : অধ্যাপক শাহিদুজ্জামান

জামায়াতকে মূলধারার রাজনীতিতে রাখার পক্ষে যুক্তরাষ্ট্র ও ইউরোপের নীতি যথার্থ : অধ্যাপক শাহিদুজ্জামান

জামায়াত বরাবরই গণতান্ত্রিক চর্চার ক্ষেত্রে আস্থাশীল, জামায়াতকে মূলধারার রাজনীতিতে রাখার পক্ষে যুক্তরাষ্ট্র ও ইউরোপের নীতি যথার্থ : অধ্যাপক শাহিদুজ্জামান

‘জামায়াত বরাবরই গণতান্ত্রিক চর্চার ক্ষেত্রে আস্থাশীল’- শনিবার তৃতীয় মাত্রায় আন্তর্জাতিক বিশ্লেষক অধ্যাপক এম শাহিদুজ্জামান একথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর রাজনৈতিক অধিকার পাওয়ার পর থেকে দলের ভিতরে ও বাইরে জামায়াত বরাবরই গণতান্ত্রিক চর্চার ক্ষেত্রে আস্থাশীল রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমন্ডলে বিশেষ করে যুক্তরাষ্ট্র ও ইউরোপের নীতির ক্ষেত্রে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হলো জামায়াতের ব্যাপারে অবস্থান। তারা সবসময় জামায়াতকে মূল রাজনৈতিক প্রক্রিয়ার মধ্যে রাখার পক্ষে রয়েছে। জামায়াতকে উগ্র ও জঙ্গিবাদের অভিযোগ তুলে মূলধারার রাজনীতির বাইরে ঠেলে দিতে ভারত ও আওয়ামী লীগের ক্রমাগত প্রচেষ্টার পরেও যুক্তরাষ্ট্রের অবস্থানের পরিবর্তন হয়নি।

তিনি বলেন, ভারত ও আওয়ামী লীগের বিরোধীতা সত্ত্বেও জামায়াতকে মূলধারার রাজনীতিতে রাখার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও ইউরোপের এই নীতি যথার্থ। তিনি বলেন, জামায়াতে ইসলামীকে হঠাৎ করে বেছে নেওয়ার কারন ভারতের ‘র’ এর মাথা এসেছে। কারন ৪২ বছর পরে এসে ৭১ ও জামায়াত এভাবে সামনে আসার কথা নয়। তাছাড়া আওয়ামী লীগের সাথে জামায়াতের মধু-চন্দ্রিমা হঠাৎ করে শেষ হয়ে যাওয়ার কারন কি?

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ