Home / জাতীয় / উচ্চ আদালতে সমাবেশ না করতে আইনজীবীরা একমত

উচ্চ আদালতে সমাবেশ না করতে আইনজীবীরা একমত

উচ্চ আদালত চত্বরে কোনো ধরণের রাজনৈতিক কর্মসূচি না পালনের বিষয়ে একমত হয়েছে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি জ্যেষ্ঠ আইনজীবীরা।
মঙ্গলবার বিকালে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে বিকাল পৌনে ৫টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক শ ম রেজাউল করিম বলেন, সুপ্রিম কোর্টের মূল ফটকসহ আদালত অঙ্গনে কোনো ধরনের সভা-সমাবেশ না করার বিষয়ে আমরা একমত হয়েছি।
তবে পেশাগত বিষয়সহ কোনো কারণে সভা-সমাবেশ করতে হলে তা আইনজীবী সমিতির ভবনে করতে হবে। মূল ফটকে কোনো সমাবেশ করা যাবে না। আর মিছিলসহ বাইরে যেতে চাইলে মাজার ফটক দিয়ে যেতে হবে।
বৈঠকে উপস্থিত বিএনপিপন্থী আইনজীবী ও সমিতির সাবেক সম্পাদক মো. বদরুদ্দোজা বাদল বলেন, সুপ্রিম কোর্টের মূল ফটক এলাকায় সভা-সমাবেশ না করার একটি প্রস্তাব আসলে আমরা তাতে সম্মতি দিয়েছি।
বৈঠকে অন্যদের মধ্যে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।
গত রবিবার ও সোমবারের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির সময় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীদের ওপর হামলা চালায় আওয়ামী লীগ ও মহিলা লীগের কর্মীরা। এনিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।
এদিকে মঙ্গলবার সুপ্রিম কোর্টে ‘বহিরাগতদের’ প্রবেশ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে সরকার ও বিরোধী দল সমর্থক আইনজীবীরা। সরকার সমর্থকদের দুটি দল আলাদাভাবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং সংবাদ সম্মেলনও করেছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ