Home / জাতীয় / শাহবাগে অবস্থান নিয়েছে ছাত্রলীগ
শাহবাগে অবস্থান নিয়েছে ছাত্রলীগ

শাহবাগে অবস্থান নিয়েছে ছাত্রলীগ

বিরোধীদলীয় জোটের চলমান ‘গণতন্ত্র অভিযাত্রা’ কর্মসূচির মধ্যে সংঘাত-সহিংসতা ঠেকাতে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিকাল সাড়ে ৩টার দিকে সংগঠনের সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক নাজমুল সিদ্দিকীর নেতৃত্বে প্রায় তিনশত নেতাকর্মী মোড়ে আসে।

তারা সেখানে অবস্থান নিয়ে গান পরিবেশন, কবিতা আবৃত্তি ও প্যারেডি ওয়াজ মাহফিল করছেন। ওয়াজে বিরোধী দলীয় নেত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার দুই ছেলের সমালোচনা করা হচ্ছে ওয়াজের সুরে। এছাড়াও তার রাজনৈতিক সহযোগী যুদ্ধাপরাধীদের সঙ্গে তার সম্পর্ক নিয়েও বক্তব্য দিচ্ছেন তারা।

অবস্থান সম্পর্কে ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ বলেন, “কোনো দুষ্কৃতিকারী কিংবা সন্ত্রাসী কোনোভাবেই যেন সংঘর্ষ বা সংঘাত বাধাতে না পারে সেজন্য আমরা এই শান্তিপূর্ণ অবস্থান করছি।”

এদিকে আগের দিনের মতো সোমবারও দেশের সর্বোচ্চ আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের সঙ্গে সরকার সমর্থক যুব মহিলা লীগের কর্মীদের ঢিল ছোড়াছুড়ি হয়েছে।

রোববার সুপ্রিম কোর্ট এলাকা থেকে জাতীয়তাবাদী আইনজীবীদের একটি মিছিল বিরোধী জোটের পূর্বঘোষিত ‘ঢাকা অভিযাত্রায়’ যোগ দেয়ার চেষ্টা করলে পু্লিশ জলকামান ব্যবহার করে কোর্টের মূল ফটকেই তাদের আটকে দেয়। এ সময় প্রায় আড়াই ঘণ্টা সময় ধরে আইনজীবীরা কোর্টের ফটক খুলে রাস্তায় নামার চেষ্টা করেন। জবাবে পুলিশও দফায় দফায় জল কামান থেকে রঙিন পানি ছোড়ে।

দুপুরের দিকে সরকার সমর্থকরা লাঠি নিয়ে মিছিল করে আদালতের ফটক দিয়ে ঢুকে পড়ে এবং বিএনপিপন্থী আইনজীবীদের ধাওয়া করে। এ সময় আদালত প্রাঙ্গণে দুই পক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি ও সংঘর্ষ হয়।

আগের দিনের ওই ঘটনার কারণে সোমবার সুপ্রিম কোর্ট এলাকার আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি আরো জোরদার করা হয়। তবে এর মধ্যে ও দুপুরে দুই পক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি চলে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ