Home / জাতীয় / ঘন কুয়াশায় মাওয়া ও পাটুরিয়ায় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় মাওয়া ও পাটুরিয়ায় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টা থেকে গতকাল সকাল ১০টা পর্যন্ত টানা ১২ ঘণ্টা মাওয়া-কাওড়াকান্দি এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ ছিল। এতে আটকা পড়ে শত শত পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহীসহ বিভিন্ন যানবাহন। তীব্র শীতে অবর্ণনীয় দুর্ভোগ পোহান হাজারো যাত্রী। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
মাওয়া-কাওড়াকান্দি : ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টা থেকে গতকাল সকাল ১০টা পর্যন্ত মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে। এর আগে শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ১১ ঘণ্টা ফেরি পারাপার বন্ধ ছিল। বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার পরই এ রুটের পদ্মা নদীতে ঘন কুয়াশা বাড়তে থাকে। কুয়াশার তীব্রতা বেড়ে দিকনির্দেশক বাতি অস্পষ্ট হয়ে পড়লে দুর্ঘটনা এড়াতে রাত ১০টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় মাঝনদী ও ঘাট এলাকায় রো রো ফেরি শাহ মখদুম, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, এনায়েতপুরী, মিডিয়াম ফেরি কলমিলতা, কনকচাঁপাসহ নয়টি ফেরি দেড় শতাধিক যানবাহন নিয়ে আটকে পড়ে। এসব ফেরিতে হাজারো যাত্রী ও শ্রমিক আটকে তীব্র শীতে অবর্ণনীয় দুর্ভোগ পোহায়। কুয়াশার তীব্রতা কমে এলে রোববার সকাল ১০টায় ফেরি পারাপার শুরু হয়।
দৌলতদিয়া-পাটুরিয়া : ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার রাত পৌনে ১১টা থেকে বন্ধ থাকার পর কুয়াশার ঘনত্ব কমে আসায় রোববার সকাল সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। কুয়াশার কারণে যানবাহন বোঝাই করে মাঝনদীতে ৩টি ফেরি আটকা পড়ে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ