Home / জাতীয় / প্রেসক্লাবকে দলীয় রাজনীতিমুক্ত করার আহ্বান
ইকবাল সোবহান চৌধুরী

প্রেসক্লাবকে দলীয় রাজনীতিমুক্ত করার আহ্বান

জাতীয় প্রেসক্লাবকে দলীয় রাজনীতিমুক্ত করতে প্রেসক্লাব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন বিএফইউজের সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

রোববার দুপুরের জাতীয় প্রেসক্লাব চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ আহ্বান জানান।

ইকবাল সোবহান বলেন, প্রেসক্লাব হলো সাংবাদিকদের পেশাগত দায়িত্ব সহজভাবে পালন ও নিরাপত্তার একটি অঙ্গন। এখানে সাংবাদিকসহ মেহনতি মানুষের দাবি দাওয়া নিয়ে সংলাপ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

কিন্তু, একটি রাজনৈতিক দলের সাংবাদিকরা এই প্রেসক্লাবের পূণ্যভূমিকে রাজনৈতিক কর্মকাণ্ডের স্থান হিসেবে ব্যবহার করছে; যা শুধু প্রেসক্লাবই নয়, গোটা সাংবাদিক সমাজকে কলঙ্কিত করছে।

তিনি বলেন, জামায়াত সমর্থক একটি দলের মদদে দীর্ঘদিন যাবৎ সাংবাদিকদের একটি অংশ প্রেসক্লাব চত্বরে একটি স্থায়ী মঞ্চ তৈরি করেছে। প্রায় প্রতিদিন এই মঞ্চ থেকে নানা কর্মসূচি দিয়ে সাংবাদিকদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

সাংবাদিকদের ওপর আওয়ামী লীগের মিছিল থেকে ইটপাটকেল ছোড়ার প্রসঙ্গে তিনি বলেন, সাংবাদিকদের ওই স্থায়ীমঞ্চ থেকে শান্তিপূর্ণ মিছিল উদ্দেশ করে কটূক্তি করায় মিছিলকারীরা ক্ষুব্ধ হয়ে ইটপাটকেল ছুড়েছেন।

তিনি বলেন, কোনো সাংবাদিক নির্দিষ্ট রাজনৈতিক দলের মতাদর্শ নিয়ে অন্যের প্রতি আঘাত করলে তার ওপর অন্যরা আঘাত করতে পারেন। মিছিল থেকে সাংবাদিকদের ওপর হামলা তারই একটি অংশ।

এসময় প্রেসক্লাব চত্বরে শান্তিপূর্ণ মিছিলে বিএফইউজের (একাংশ) সাংবাদিকদের ওপর বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের হামলায় সাত সাংবাদিক আহত হওয়ার প্রতিবাদে সোমবার সকালে প্রেসক্লাব চত্বরে সমাবেশের ডাক দিয়েছেন ইকবাল সোবহান।

এ সময় সমাবেশে আরো বক্তব্য দেন- ডিইউজের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, কার্যকরী পরিষদের সদস্য সলিমুল্লাহ সেলিম প্রমুখ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ