Home / জাতীয় / দেশজুড়ে পুলিশের অ্যাকশন

দেশজুড়ে পুলিশের অ্যাকশন

রোববার রাজধানীতে ১৮ দলীয় জোটের গণতন্ত্রের অভিযাত্রাকে কেন্দ্র করে সারাদেশে ধরপাকড় চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় বিভিন্ন জায়গায় সাধারণ মানুষ হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রাজশাহীতে থানায় ঢুকলো বাস

রাজশাহী নগরের বোয়ালিয়া থানা শনিবার যাত্রীসহ একটি বাস আটক করে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকামুখী যাত্রী বোঝাই মহানন্দা স্পেশাল নামের বাসকে থানায় ঢোকানো হয়। এরপর বাসের ৩০ জন সাধারণ যাত্রীকে আটক করে ছেড়ে দেওয়া হয় বাসটিকে। এদের ভেতরে নারী ও শিশুও রয়েছে বলে জানা গেছে।

টাঙ্গাইলে ট্রেন থেকে যাত্রী আটক

শনিবার সকালে টাঙ্গাইল রেল স্টেশনে ট্রেন থামিয়ে শতাধিক যাত্রীকে আটক করা হয়। বেশিরভাগ যাত্রী রাজশাহী থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ও নীলফামারী থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেসের বলে জানা যায়।

রাতে অভিযান, দিনে ঘুম

রাত হলেই রাজধানীর বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়েছেন। শুক্রবার রাতে ঢাকার তেজগাঁও, মোহাম্মদপুর, শিল্পাঞ্চল, আদাবর ও শেরে-বাংলানগর থেকে আটক করা হয় প্রায় দুই শতাধিক। অভিযানের বিষয়ে জানতে শনিবার দুপুরে আদাবর থানার ওসি গাজী রুহুল আমিনের মোবাইল ফোনে কল করা হলে ধরেন ওই থানার কনস্টেবল হানিফ আলী। ওসির সঙ্গে কথা বলতে চাইলে তিনি বলেন, ‘রাতে স্যার অভিযানে ছিলেন। এখন তিনি ঘুমে আছেন,কারো ফোন ধরতে পারবেন না।’
জানা গেছে, রাতের বেলায় অভিযান চালানোর ফলে অনেকেই রাতে ঘুমানোর সুযোগ পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে দিনে ঘুমাতে হচ্ছে।

অভিযানে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

রাজশাহী নগরের বিএনপি নেতাদের বাড়িতে অভিযানের নামে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভাঙচুর চালিয়েছেন বলে অভিযোগ ওঠেছে। পবার কাটাখালী পৌর বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন বলেন,কাটাখালী পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলামের বাড়িতে শুক্রবার দিবাগত রাতে তল্লাশির নামে যৌথ বাহিনীর লোকেরা ভাঙচুর ও লুটপাট করেছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন মতিহার থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম।

শিবির কর্মীর কারাদণ্ড

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় নাশকতা চেষ্টার দায়ে এক শিবির কর্মীকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন (২৫) উপজেলার ইন্দ্রনগর গ্রামের আবুল হোসেনের ছেলে।
পুলিশ জানায়, শুক্রবার গভীর রাতে উপজেলার ইন্দ্রনগর গ্রামে কয়েকজন শিবির কর্মী নাশকতা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে আনোয়ারকে আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যায়। পরে বিকেলে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত এ রায় দেন।

পুলিশের তাড়ায় ঝলছে গেল নান্নু

রাজধানীর ফকিরাপুল এলাকায় পুলিশের তাড়া খেয়ে গরম তেলে ঝলসে গেছে নান্নু মিয়া (২৬) নামের এক হোটেল কর্মচারী। তিনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। শনিবার সন্ধ্যায় ফকিরাপুলের টিঅ্যান্ডটি কলোনির সামনে এ ঘটনা ঘটে। টিঅ্যান্ডটি মসজিদ সংলগ্ন পারভেজ মিয়ার ফুটপাতের হোটেল কর্মচারী হিসেবে কাজ করেন বলে জানান নান্নু মিয়া।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ