Home / জাতীয় / রাজধানীতে প্রতি রাতে যৌথ বাহিনীর অভিযান
রাজধানীতে প্রতি রাতে যৌথ বাহিনীর অভিযান

রাজধানীতে প্রতি রাতে যৌথ বাহিনীর অভিযান

রাজধানীর বিভিন্ন এলাকাকে ‘ক্রাইম জোনে’ ভাগ করে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী। তালিকাভুক্ত সন্ত্রাসীদের ধরতে প্রতি রাতে যৌথ বাহিনী এ সব ক্রাইম জোনে অভিযান চালাবে।

এরইমধ্যে অভিযান শুরু হয়েছে। প্রথম দিন বুধবার রাজধানীর যাত্রাবাড়ী, মিরপুর, ডেমরাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৫ জন তালিকাভুক্ত সন্ত্রাসীকে আটক করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম এ সব অভিযানের সত্যতা নিশ্চিত করেন।

জানা গেছে, অধিকতর ক্রাইম জোন, অপেক্ষাকৃত কম ক্রাইম জোন ও কম ক্রাইম জোন এই তিন ভাগে ভাগ করে সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারীসহ রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতাকারীদের তালিকা করা হয়। এ তালিকায় ধরে যৌথ বাহিনী অভিযান চালাচ্ছেন।

অভিযানে থাকা এক গোয়েন্দা কর্মকর্তা বাংলানিউজকে বলেন, বিশেষ করে হরতাল-অবরোধে যাত্রাবাড়ী, ডেমরা, শনির আখড়া, রায়েরবাগ, জুরাইন এলাকায় প্রায়ই নাশকতা ঘটে থাকে। এ কারণে প্রথমে এই এলাকাকে বেছে নেওয়া হয়।

তিনি আরও বলেন, এ সব এলাকার বাইরেও মিরপুর, কল্যাণপুর, পুরান ঢাকার বিভিন্ন এলাকা, কামরাঙ্গীর চর, খিলগাঁও, রামপুরা, বাড্ডা, গুলশান, উত্তরা, তেজগাঁও, কাওরান বাজার, মোহাম্মদপুর এলাকায় প্রতি রাতে যৌথ বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে বুধবার যৌথবাহিনীর অভিযানে ২৫ জন তালিকাভুক্ত সন্ত্রাসীকে আটক করা হয় বলে ডিএমপির মিডিয়া সেন্টার থেকে নিশ্চিত করে। আটক ব্যক্তিদের বিভিন্ন মামলায় আটক দেখিয়ে আদালতে পাঠানো হবে।

যৌথ বাহিনীর অভিযানের বিষয়ে সাংবাদিকদের বৃহস্পতিবার ব্রিফ করেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তিনি ‍জানান, তালিকাভুক্ত সন্ত্রাসীদের গ্রেফতার করতে যৌথ বাহিনী এসব অভিযান চালাচ্ছে।

বিজিবি, র‌্যাব, ডিএমপি পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) সদস্যদের সমন্বয়ে রাজধানীতে অভিযান চলছে বলে জানান তিনি।

তিনি জানান, বিচারাধীন, তদন্তাধীন, গ্রেফতারি পরোয়ানা ও হরতাল-অবরোধের সময় যানবাহনে অগ্নিসংযোগসহ ককটেল বিস্ফোরণকারীদের তালিকা তৈরি করে এসব অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিশেষ করে ইংরেজি বর্ষবরণ (থার্টি ফার্স্ট নাইট) অনুষ্ঠান ও ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে নাশকতা প্রতিরোধে এ অভিযান চালানো হচ্ছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ