Home / খেলা / শীর্ষ দুই নেত্রীর সঙ্গে আলোচনায় বসবে বিসিবি
শীর্ষ দুই নেত্রীর সঙ্গে আলোচনায় বসবে বিসিবি

শীর্ষ দুই নেত্রীর সঙ্গে আলোচনায় বসবে বিসিবি

আসছে নতুন বছরে বাংলাদেশ এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় দুটি টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। কিন্তু দেশের বিশৃঙ্খল রাজনৈতিক পরিস্থিতির কারণে এই আয়োজন নিয়ে শঙ্কা দেখা গেছে। আগামী মাসে পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আইসিসি আলোচনায় বসবে। নিরাপত্তা ব্যবস্থাকেই তারা বেশি গুরুত্ব দিচ্ছে। আর পরিপূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে ও ক্রিকেটকে এই উদ্ভূত পরিস্থিতির আওতার বাইরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিন‍া এবং বিরোধীদলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় বসার উদ্যোগ নিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এসিসি ও আইসিসি আসবে জানুয়ারির মাঝামাঝি দিকে। এর আগেই শীর্ষ দুই রাজনৈতিক দলের প্রধানের সঙ্গে দেখা করতে চান বিসিবি প্রধান।

এশিয়া কাপের আগেই ২৭ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করবে বাংলাদেশ। এরপর ফেব্রুয়ারিতে এশিয়া কাপ ও ১৬ মার্চ থেকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এ মাসের শুরুতে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক হোটেলের সামনে ককটেল বিস্ফোরণ ঘটে। নিরাপত্তা শঙ্কায় এক ম্যাচ খেলেই চলে যায় ক্যারিবীয় যুবদল। এছাড়া দেশে পাকিস্তান বিরোধী আন্দোলনে তারাও ক্রিকেট দল পাঠাতে দ্বিধান্বিত।

সুষ্ঠভাবে যেন এই তিনটি আয়োজনে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত হয় সেজন্য নাজমুল বসবেন শেখ হাসিনা ও খালেদা জিয়ার সঙ্গে। বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান,‘দেশের বিশৃঙ্খল রাজনৈতিক পরিস্থিতিতে আসন্ন ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে বোর্ড প্রধান দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় বসতে চান। খুব শিগগিরই আমর‍া আলোচনায় বসার জন্য চিঠি দিব দুদলকে। যারা সাড়া দিবেন তাদের সঙ্গে আমরা টুর্নামেন্ট আয়োজনে নিরাপত্তা নিশ্চিত করতে কথাবার্তা বলবেন তিনি। জানুয়ারিতে এসিসি ও আইসিসির সঙ্গে আমাদের সভা আছে। আশা করি ইতিবাচক সাড়া পাব।’

সবার আগে শ্রীলঙ্কা প্রথম দল হিসেবে আসবে। তাই তাদের জন্য অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে জানালেন বিসিবির এই কর্মকর্তা। তবে সেটার নিশ্চয়তা সরকারের কাছ থেকে চায় বোর্ড।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ