Home / জাতীয় / খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

খ্রিস্টানদেন প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মালম্বীদের সঙ্গে গণভবনে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেল ৫টা ৫০ মিনিটের দিকে তিনি গণভবনের হলরুমে প্রবেশ করেন। এসময় তার সঙ্গে ছিলেন, সজীব ওয়াজেদ জয়ের মেয়ে, রাদওয়ান মুজিব সিদ্দিক ববির মেয়ে, পুতুলের তিন মেয়ে এবং জয় ও ববির স্ত্রীদ্বয়।

তিনি উপস্থিত সবাইকে বড়দিনে শুভেচ্ছা জানিয়ে বলেন, কাঁধে কাঁধ মিলিয়ে আমরা স্বাধীনতা এনেছি। স্বাধীনতার মূল চেতানা সবাই স্বাধীনভাবে ধর্ম পালন করবেন। ধর্ম যার যার উৎসব সবার।

শেখ হাসিনা বলেন, আমরা মানুষকে মানুষ হিসেবে দেখি। প্রত্যেক মানুষ শান্তি চায়। যুগে যুগে মহামানবরা শান্তির কথা বলে গেছেন। অথচ বিরোধীদলীয় নেতা একের পর এক হরতাল অবরোধ দিয়ে যাচ্ছেন। অবরোধ পালনের জন্য মানুষের ওপর জোর জবরধস্তি করছেন তিনি।

তিনি আরো বলেন, আন্দোলন হয় মানুষের কল্যাণে। বিরোধীদলীয় নেত্রীর আন্দোলন মানুষ খুনের। তারা আন্দোলন করছে না, এটা সন্ত্রাসী কর্মকাণ্ড।

খালেদাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমি ২০১১ সাল থেকে আলোচনার কথা বলে আসছি। পার্লামেন্টে আলোচনার কথা বলেছি ওনাকে। আমি আলোচনার কথা বলি, আর ওনি আমাকে আল্টিমেটাম দেয়।

খালি মাঠে গোল দেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, প্রমোদ মানকিন (নির্বাচন কালীন সরকারের সমাজকল্যাণ মন্ত্রী) মাঠে খেলতে নামলেন। তাকে দেখে খোলোয়াড়রা ভয়ে পালিয়ে গেলেন। ওনি খালি মাঠে গোল দিয়ে আসলেন। তেমনি বিরোধীদলও ভয়ে নির্বাচনে আসলো না।

আমরা নির্বাচন কমিশন গঠন করি নাই। এ সরকারের আমলে যতগুলো নির্বাচন হয়েছে কোনো নির্বাচনে হস্তক্ষেপ করিনি। সিটি কপোরেশন নির্বাচনে বিরোধীদল জয় লাভ করলো। তারপরও তারা নির্বাচনে আসলোনা। এখন মনে হয় বিষয়টি বুঝতে পেরেছেন, তাই মানুষ খুন করেছেন। আমি উনাকে বললাম ১/১১ এর অভিজ্ঞতা আমাদের দু’জনেরই রয়েছে। বলেছিলাম আসেন পার্লামেন্টে আসেন, আমরা দু’জনে মিলে একটা পথ বের করি, কিন্তু ওনি আসলেন না।

এসময় আরো উপস্থিত ছিলেন, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট প্রমোদ মানকিন, মহসচিব নির্মল রোজারিও, আর্চবিশপ প্যার্টিক ডি. রোজারিও সিএসসি প্রমুখ।

সবশেষে বড়দিনে কেক কাটা হয় এবং দেশ ও জাতীর মঙ্গল কামনা করে প্রার্থনা করা হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ