Home / জাতীয় / ডিএমপির পুরস্কারঃ আগুনে লাখ টাকা, বোমায় ২৫ হাজার
আগুনে লাখ টাকা, বোমায় ২৫ হাজার

ডিএমপির পুরস্কারঃ আগুনে লাখ টাকা, বোমায় ২৫ হাজার

রাজধানীতে নাশকতাকারীদের ধরিয়ে দিলে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)।

ডিএমপির মুখপাত্র ও মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের সময় অপরাধীকে হাতেনাতে গ্রেফতারে সহায়তা করলে সহায়তাকারী ব্যক্তিকে এক লাখ টাকা এবং হাতবোমা ও পেট্রোলবোমা নিক্ষেপের সঙ্গে জড়িতদের হাতেনাতে ধরিয়ে দিতে পারলে ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। এজন্য ডিএমপির ৯৩৬২৬৪০, ০১১৯১০০১১০০, ০১৬৭৮০২৪৬৫২ নম্বরে ফোন করে তথ্য জানানো যাবে।

এছাড়া ডিএমপির ইমেইল ঠিকানা ও ফেসবুক পেইজেও নাশকতাকারীদের সম্পর্কে তথ্য জানানো যাবে বলেও উল্লেখ করেন তিনি।

সূত্র মতে, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক অস্থিরতায় রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতা চালায় দুর্বৃত্তরা। সর্বশেষ গত ১৩ ডিসেম্বর শুক্রবার রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতা চালায় জামায়াত-শিবির। এরপর আইনশৃঙ্খলা বাহিনী আরো সতর্ক হয়। ওই দিনের নাশকতা সৃষ্টিকারীদের ছবি দিয়ে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কারও ঘোষণা করে ডিএমপি।

ওই ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সতর্কতার কারণে রাজধানীতে নাশকতা কমে আসে। দু’একটি ঘটনা ঘটলেও রাজধানীতে র‌্যাব পুলিশের অভিযান অব্যাহত থাকে। নাশকতার উপকরণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজধানীর জেনেভা ক্যাম্প থেকে র‌্যাব গত দু’দিনে পেট্রোলবোমাসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধারসহ গ্রেফতার করে বোমা বানানোর কারিগরদের। সর্বশেষ গত রোববার দিবাগত রাতে রাজধানীর খিলগাঁও থেকেও বিস্ফোরক দ্রব্যসহ পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী বোমারু রানাসহ ৬ জনকে আটক করে।

তাদের আটকের পরপরই দ্বিতীয়বারের মত নাশকতা সৃষ্টিকারীদের আটকে সহায়তার জন্য পুরস্কার ঘোষণা করলো পুলিশ।

উল্লেখ্য, এর আগে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার পরের দিন(১৩ ডিসেম্বর) মতিঝিল-ফকিরেরপুল এলাকার তাণ্ডবে জড়িতদের ধরিয়ে দেওয়ার জন্য ছবিসহ পত্রিকায় বিজ্ঞাপন দেয় ডিএমপি। তাদের ধরিয়ে দেবার জন্য জন্যও পুরস্কারের ঘোষণা দেওয়া হয়। এর দশ দিন পর ডিএমপির পক্ষ থেকে এই পুরস্কার ঘোষণা করা হলো।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ