Home / জাতীয় / ব্যতিক্রম নাহিদ!
ব্যতিক্রম নাহিদ!

ব্যতিক্রম নাহিদ!

মহাজোট সরকারের সফল মন্ত্রীদের অন্যতম শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা নুরুল ইসলাম নাহিদ। এমপি-মন্ত্রী হওয়ার পর অনেকে যখন টাকার পাহাড় গড়েছেন তখন তিনি ব্যতিক্রম।
বিএ পাস নাহিদ হলফনামায় পেশায় রাজনীতিক। বার্ষিক ১৭ লাখ ৭২ হাজার ৩শ’ টাকা আয়ের কথা উল্লেখ করেছেন। যার মধ্যে কৃষি খাতে মাত্র ৫০ হাজার ছাড়া বাকি ১৭ লাখ ২২ হাজার ৩শ’ টাকা মন্ত্রী-এমপি হিসেবে সম্মানী ভাতা প্রাপ্তির কথা উল্লেখ করেছেন তিনি। নির্বাচনের জন্য তিনি যুক্তরাজ্য প্রবাসী ভাই ডা. নজরুল ইসলামের কাছ থেকে ১০ লাখ টাকা ঋণ গ্রহণ করেছেন। বার্ষিক আয় সীমিত হলেও ব্যাংকে নাহিদ ও তার স্ত্রীর নামে বেশ বড় অঙ্কের টাকা জমা রয়েছে।
অস্থাবর সম্পদের মধ্যে ব্যাংকে নাহিদের নিজ নামে ৫৫ লাখ ১৪ হাজার ২৫৯ টাকা রয়েছে এবং তার স্ত্রীর নামে রয়েছে ৫ লাখ ১৭ হাজার ৮৪৩ টাকা। এ ছাড়া তার স্ত্রীর নামে ৪৫ লাখ টাকার পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ রয়েছে। নাহিদের ব্যক্তিগত অস্থাবর সম্পত্তির মধ্যে আরও রয়েছে নগদ আড়াই লাখ টাকা, ৩২ লাখ ৯১ হাজার ২৯১ টাকার একটি গাড়ি, ৩ লাখ টাকার অর্জনকালীন মূল্যে ২০ তোলা স্বর্ণালঙ্কার, সোয়া ২ লাখের ইলেকট্রনিক সামগ্রী ও আড়াই লাখ টাকার আসবাবপত্র।
এদিকে স্থাবর সম্পত্তির মধ্যে নাহিদের নিজ নামে ২০ লাখ টাকা মূল্যের দশমিক শূন্য ৮২৫ একর অকৃষি জমি রয়েছে। এ ছাড়া যৌথ মালিকানায় তার আরও দশমিক ৫৬ একর অকৃষি জমি রয়েছে; যার অর্ধেক তিনি পাবেন। এ জমির অর্জনকালীন মূল্য ৪৫ লাখ ৭৮ হাজার বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে। একইভাবে যৌথ মালিকানায় দশমিক ৩১ একর কৃষি জমি রয়েছে নাহিদের; যার মধ্যে তার অংশের মূল্য ৩ লাখ ৪০ হাজার টাকা।
হলফনামায় স্থাবর সম্পত্তির মধ্যে যৌথ মালিকানায় একটি দালান থাকার কথাও উল্লেখ করেছেন নাহিদ। ৪০ লাখ টাকা মূল্যের ওই দালানের অর্ধেক মালিকানাও তার।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ