Home / জাতীয় / সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাংসদ দীপুর জানাজা অনুষ্ঠিত

সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাংসদ দীপুর জানাজা অনুষ্ঠিত

ঢাকা-৬ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মিজানুর রহমান খান দীপুর জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টা ৮ মিনিটে সংসদ ভবনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন। এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী ও ডেপুটি স্পিকার শওকত আলী পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন।

জানাজায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে তাকে তার নির্বাচনী এলাকা ঢাকা-৬ এর ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের মাঠে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে বেলা ১টায় মিজানুর রহমানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ধুপখোলা মাঠে বিকেল ৩টায় তৃতীয় জানাজা শেষে বাদ আসর জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, মিজানুর রহমান খান দীপু শনিবার ভোর রাতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, আত্বীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দীপু আসন্ন ১০ম সংসদ নির্বাচনেও ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। ২০০৮ সালের নির্বাচনে তিনি বিএনপি প্রার্থী সাদেক হোসেন খোকাকে হারিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ