Home / জাতীয় / পুরান ঢাকা-বাড্ডা- হাতিরঝিলে ককটেল, গাড়ি ভাঙচুর, আটক ২

পুরান ঢাকা-বাড্ডা- হাতিরঝিলে ককটেল, গাড়ি ভাঙচুর, আটক ২

ঘোষিত তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির নেতুত্বাধীন ১৮দলীয় জোটের অবরোধ চলাকালে রাজধানীর পুরান ঢাকা, বাড্ডা ও হাতিরঝিলে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।
এ সময় ২জনকে আটক করে পুলিশ। এছাড়া শাহজাদপুরে কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে শিবিরকর্মীরা।

শনিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ঘটনাগুলো ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় ল্যাবএইড হাসপাতালের সামনে ১০টি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কুদ্দুস ফকির ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলেও জানান তিনি।

অপরদিকে সকালে রাজধানীর হাতিরপুল এলাকায় ঝটিকা মিছিল থেকে ২টি ককটেল বিস্ফোরণ ঘটায় শিবিরকর্মীরা। এ ঘটনায় দুই শিবিরকর্মীকে আটক করে পুলিশ।

একই সময়ে শাহজাদপুরে মিছিল থেকে কয়েকটি গাড়ি ভাঙচুর করে শিবিরকর্মীরা।

এছাড়া সকাল ১০টা পাঁচ মিনিটের দিকে রাজধানীর বাড্ডা গুলশান লিংক রোডে দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, শনিবার সকাল ৬টায় শুরু হওয়া পঞ্চম দফার এ অবরোধ কর্মসূচি চলবে মঙ্গলবার বিকেল ৫টা র্পযন্ত।
গত বৃহস্পতিবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান র্কাযালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ র্কমসূচির ঘোষণা দেন।

শুক্রবার সকাল ৬টায় জোটের চতুর্থ দফার অবরোধ শেষ হয়। গত ২৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা হলে তা বাতিলের দাবিতে এর পরদিন থেকে এ পর্যন্ত ৪ দফায় ১৯ দিন অবরোধ পালন করে ১৮ দলীয় জোট।

এতে শতাধিক মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে বিপুলসংখ্যক। ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে রাষ্ট্রীয় সম্পদ ও সাধারণ মানুষের সহায়-সম্পত্তি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ