Home / অর্থনীতি ও বানিজ্য / শুক্রবারও সব ব্যাংকে লেনদেন
শুক্রবার সাপ্তাহিক ছুটিতে ব্যাংক চলবে

শুক্রবারও সব ব্যাংকে লেনদেন

দেশের বাণিজ্যিক ব্যাংকগুলো শুক্রবার ২০ ডিসেম্বর সাপ্তাহিক ছুটির দিনেও খোলা থাকবে। চলমান রাজনৈতিক সহিংসতায় ব্যবসা-বাণিজ্যের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংক এই নিদের্শ দেওয়ার পর এরই মধ্যে ব্যাংকগুলো শুক্রবার লেনদেন চালানোর প্রস্তুতিও নিয়ে ফেলেছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান এবং এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ নুরুল আমিন বৃহস্পতিবার সকালে বাংলানিউজকে বলেন, কেন্দ্রীয় ব্যাংক যে নির্দেশ দিয়েছে তা পরিপালনে আমরা প্রস্তুত। এ নির্দেশকে আমরা ইতিবাচকভাবে নিয়েছি।
চলমান রাজনৈতিক অস্থিরতায় শুক্রবার ব্যাংক খোলা রাখার সিদ্ধান্তকে সময়োপযোগী আখ্যা দিয়ে নুরুল আমিন বলেন, আমরা ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখবো।
তিনি আরো বলেন, অন্যান্য দিনও আমরা ব্যাংক খোলা রাখি। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে গ্রাহকরা ঠিকমতো ব্যাংকে আসতে পারেন না। তাই শুক্রবার ব্যাংক খোলা রাখলে গ্রাহকদের সুবিধা হবে।
তবে শুক্রবার পূর্ণ দিবসের পরিবর্তে অর্ধদিবস ব্যাংক খোলা রাখলে ভালো হতো বলে মন্তব্য করেন নুরুল আমিন।
এর আগে বুধবার কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, ব্যাংকগুলো নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে দেশের সব শাখা খোলা রাখবে। দুপুরে নামাজের বিরতি থাকবে। তবে এসময় সাধারণ ব্যাংকিং চলবে না। এছাড়া খোলা থাকবে বাংলাদেশ ব্যাংকের ক্যাশ ও ক্লিয়ারিং বিভাগও।

এর আগে গত রোববার বাংলাদেশ ব্যাংক এক চিঠিতে পুলিশের মহাপরির্দশককে (আইজিপি) এক চিঠিতে ব্যাংকের প্রধান কার্যালয়সহ শাখাগুলোর নিরাপত্তা চেয়ে অনুরোধ করেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ