Home / জাতীয় / নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন মার্কিন দূতাবাস, আশ্বস্থ করলো সরকার
নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন মার্কিন দূতাবাস, আশ্বস্থ করলো সরকার

নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন মার্কিন দূতাবাস, আশ্বস্থ করলো সরকার

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাস ও দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা সরকারকে জানালেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব শহীদুল হক ও বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করে এ উদ্বেগের কথা জানান তিনি।

জানা যায়, প্রথম দফায় মঙ্গলবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব শহীদুল হকের সঙ্গে সাক্ষাৎ করে দূতাবাস ও দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা বিষয়ে উদ্বেগের কথা জানান তিনি।

এরপর দ্বিতীয় দফায় বুধবার দুপুর ২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও সচিব শহীদুল হকের সঙ্গে সাক্ষাৎ করে এই উদ্বেগের বিষয়টি পুনর্ব্যক্ত করেন মজীনা।

জানা গেছে, মার্কিন রাষ্ট্রদূত নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানানোর পর পররাষ্ট্রমন্ত্রীও সরকারের পক্ষ থেকে দূতাবাস ও দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, গত কিছু দিন ধরে রাজধানীর বারিধারায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে ককটেল বিস্ফোরণ ও বিক্ষোভের ঘটনায় এই উদ্বেগ প্রকাশ করেন রাষ্ট্রদূত মজীনা।

সাক্ষাতে দু’দেশের পারস্পরিক সহযোগিতামূলক সম্পর্ক জোরদারের বিষয়টিও আলোচনা হয় বলে জানায় ওই সূত্র।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ