Home / অর্থনীতি ও বানিজ্য / শাহজাহান খান ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত
শাহজাহান খান ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত

শাহজাহান খান ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) ২০১৪ সালের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন জাহাজ ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান খান।

একই সঙ্গে ঊর্ধ্বতন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন, ওসামা তাসীর ও খন্দকার শহীদুল ইসলাম।

তিন বছর (২০১৪-১৫-১৬) মেয়াদে পরিচালক নির্বাচিত হয়েছেন, সামির সাত্তার, এ কে ডি খায়ের মোহাম্মদ খান, কে জি করিম, মোক্তার হোসেন চৌধুরী এবং এস রুমি সাইফুল্লাহ।

বুধবার ডিসিসিআই মিলনায়তনে সংগঠনের ৫২তম বার্ষিক সাধারণ সভায় তাদের নির্বাচিত করা হয়।

জাহাজ ব্যবসায়ী শাহজাহান খান বাংলাদেশ শিপিং কর্পোরেশনের সাবেক মহাব্যবস্থাপক। ১৯৯১ সালে তিনি শিপিং ব্যবসা শুরু করেন।

বর্তমানে এসএস শিপিং অ্যান্ড ট্রেডিং লিমিটেড ও এসএস শিপিং অ্যান্ড চার্টারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, মাল্টিলিংক রিসোর্সেস পরিচালক এবং এসএস বিল্ডার্স অ্যান্ড ডেভেলপার্স লিমিটেড ও ফাতেমা রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপারস লিমিটেডের চেয়ারম্যান। শাহজাহান খান ২০০৭ ও ১০ সালে ঢাকা চেম্বারের ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নব নির্বাচিত সহ-সভাপতি ওসামা তাসীর রপ্তানিযোগ্য তৈরি পোশাক খাতের একজন অন্যতম উদ্যোক্তা। তিনি ভারতের আলীগড় এম বিশ্ববিদ্যালয় থেকে তড়িৎ প্রকৌশল বিদ্যায় স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

তার মালিকানাধীন ফোর উইংস, টিফিনি’স ওয়ার,এবং সেভিলি রো লিমিটেডে তৈরি পোশাক উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান ও তুরস্কে রপ্তানি হচ্ছে।

খন্দকার শহীদুল ইসলাম ঢাকা ডিজেল অ্যান্ড মেশিনারিজের স্বত্বাধীকারী ও মাহাবুবা খন্দকারের প্রধান নির্বাহী। তিনি ডিসিসিআই’র সাবেক পরিচালক ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ