Home / অর্থনীতি ও বানিজ্য / না’গঞ্জে মাইক্রোফাইবার গ্রুপের ২৮৭০ জনকে চাকরিচ্যুত
না’গঞ্জে মাইক্রোফাইবার গ্রুপের ২৮৭০ জনকে চাকরিচ্যুত

না’গঞ্জে মাইক্রোফাইবার গ্রুপের ২৮৭০ জনকে চাকরিচ্যুত

নারায়ণগঞ্জের ফতুল্লা কাঠেরপুল শিল্পাঞ্চলের মাইক্রোফাইবার গ্রুপের লিবার্টি ও মিডল্যান্ড নিটওয়্যারের ২ হাজার ৮৭০ জন শ্রমিককে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ।

বুধবার দিনব্যাপী সদর উপজেলার ফতুল্লার পাইলট হাই স্কুল মাঠে এসব চাকরিচ্যুত শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করা হয়।

এসময় স্কুল মাঠে উপস্থিত ছিলেন ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্সের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি কাউসার আহমেদ পলাশ, বিকেএমইএ’র কমপ্লায়েন্স সেলের কর্মকর্তা ও প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

কাউসার আহমেদ পলাশ জানান, শ্রম আইনের ২০ ধারা অনুযায়ী শ্রমিকদের চাকরিচ্যুত করা হয়েছে। ২ হাজার ৮৭০ জন শ্রমিককে প্রায় সাড়ে ৫ কোটি টাকা দেওয়া হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার বিকেএমইএ’র নারায়ণগঞ্জ কার্যালয়ে ফতুল্লার কাঠেরপুল শিল্পাঞ্চলের মেট্রো গ্রুপের মেট্রো নিটিং অ্যান্ড ডাইং ও বিকন নিটওয়্যারের চাকরিচ্যুত ৪০১ জন শ্রমিককে প্রায় ১ কোটি ২৬ লাখ টাকা দেওয়া হয়।

এদিকে বকেয়া পাওনাদি নেওয়ার সময় অধিকাংশ শ্রমিকদের চোখ ছিল অশ্রুসিক্ত। কিছুসংখ্যক শ্রমিক নেতা ও তাদের দোসরদের উসকানির কারণে নৈরাজ্যে না থেকেও চাকরিচ্যুতের খড়গ জুটেছে তাদের ভাগ্যে। অনেককেই দেখা গেছে কান্নায় ভেঙে পড়তে। তাই উসকানিদাতা শ্রমিকনেতা ও তাদের দোসরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি এসব শ্রমিকদের।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর কাঠেরপুল শিল্পাঞ্চলের মেট্রো, মাইক্রোফাইবার ও রূপসী গ্রুপের ৭টি গার্মেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ