Home / জাতীয় / বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানালো রবি
বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানালো রবি

বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানালো রবি

বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা তৈরি করেছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

মহান বিজয় দিবসে বিশ্বের বৃহত্তম মানব পতাকা তৈরিতে যারা অংশগ্রহণের সুযোগ পায়নি তাদের জন্য প্রথম ডিজিটাল মানব পতাকা তৈরিতে অংশগ্রহণের সুযোগ এনে দিতে চেয়েছিল রবি।

এ ভাবনা থেকেই অপারেটরটি ১১ ডিসেম্বর www.bdworldrecord.com নামে একটি মাইক্রো সাইট চালু করে। এর মাধ্যমে দেশের সবাই প্রথম ডিজিটাল মানব পতাকা তৈরির সুযোগ পান।

ডিজিটাল পতাকার ক্যাম্পেইন শুরু হয়েছে ১৩ ডিসেম্বর। শুরু থেকেই ইন্টারনেট ব্যবহারকারীদের কাছ থেকে স্বতঃস্ফূর্ত সাড়া পাওয়া গেছে।
www.bdworldrecord.com সাইটটি খুলে ডিজিটাল ফ্ল্যাগ নামের ট্যাবটিতে ক্লিক করেন অংশগ্রহণকারীরা।

এরপর বৃহত্তম মানব পতাকা তৈরির আহ্বান জানিয়ে একটি বাটন দেখানো হয়। অংশগ্রহণকারীরা সেই বাটনে ক্লিক করে পতাকা তৈরিতে অংশ নিয়েছেন। দু’দিনে পতাকাটি তৈরিতে অংশ নিয়েছেন ১৬ হাজার ৩৭১ জন। পতাকাটি সম্পূর্ণ করতে প্রয়োজন হয়েছে মোট ২১ লাখ ৩ হাজার ৬৩০টি ক্লিক।

মাত্র দু’দিনে প্রথম ডিজিটাল পতাকা তৈরি করেছে বাংলাদেশ। ১৬ ডিসেম্বর নিয়ে আবেগপূর্ণ বার্তা পোস্ট করে নিজেদের অনুভূতি প্রকাশ করেছেন অংশগ্রহণকারীরা। সাইটটিতে ‘রেকর্ড তৈরিতে নেওয়া এ উদ্যোগটিতে তারা কেন অংশগ্রহণ করতে চাচ্ছেন’- এ ব্যাপারে অংশগ্রহণকারীদের মতামত জানতে চাওয়া হয়েছিল। এর উত্তরে ৬৬০ জন তাদের অনুভূতি ব্যক্ত করেছেন।

যে কেউ এখন ওয়েবসাইটটি ভিজিট করে তাদের অনুভূতি প্রকাশসহ মানব পতাকা নিয়ে মতামত প্রকাশ করতে পারেন। একজন শুভাকাঙ্ক্ষী লিখেছেন, ‘এমন একটি ইতিহাস তৈরির জন্য রবি ও অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানাচ্ছি। আমরা আমাদের মুক্তিযোদ্ধাদের নিয়ে গর্বিত এবং সব শহীদদের শ্রদ্ধা করি। তোমায় ভালোবাসি বাংলাদেশ।’

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ