Home / খেলা / স্টেডিয়ামে নেয়া হবে না বিশ্বকাপের ট্রফি
World Cup Trophy

স্টেডিয়ামে নেয়া হবে না বিশ্বকাপের ট্রফি

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবল ট্রফির প্রদর্শন ‘নিরাপত্তাজনিত’ কারণে বাতিল করা হয়েছে। ট্রফিটির ক্ষণস্থায়ী আবাস হোটেল র‌্যাডিসনেই তা প্রদর্শন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

কোকাকোলার বাংলাদেশের পাবলিক অ্যাফেয়ার্স অফিসার শামীমা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ ট্রফি নিয়ে পূর্ব-নির্ধারিত অনুষ্ঠান বাতিল করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় হোটেল রেডিসনে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

ঢাকায় তিন রাত বিমানবন্দর সড়কের এ হোটেলেই রাখা হবে ট্রফিটি। এখানেই প্রদর্শনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন শামীমা।

মাঝে কয়েকদিন বিরতির পর নির্দলীয় সরকার ও নির্বাচন স্থগিতের দাবিতে মঙ্গলবার আবার তিন দিন অবরোধ শুরু করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল। বিশ্বভ্রমণে থাকা বিশ্বকাপ ফুটবলের ট্রফি এরই মধ্যে দুপুরে ঢাকায় এসে পৌঁছে। বিশ্বকাপের প্রচারণার অংশ হিসেবে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার ‘অফিসিয়াল পার্টনার’ কোকাকোলা ট্রফিটি এনেছে।

বুধবার ও বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্রফিটি দর্শকদের জন্য উন্মুক্ত রাখার কথা ছিল। এই দুইদিন দর্শকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন বলেও জানিয়েছিলেন আয়োজকরা। এছাড়াও এই দুইদিন স্টেডিয়ামে প্রদর্শনী ফুটবল ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করারও কথা ছিল।

কোকাকোলার কর্মকর্তারা জানিয়েছিলেন, ১৫ হাজার দর্শক ট্রফি দেখার সুযোগ পাবেন। এজন্য লটারির মাধ্যমে বিজয়ী ৯ হাজার এবং ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ৬ হাজার জনকে সৌজন্য টিকিটি দেবে তারা।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে এটি। ২৬৭ দিনে ৮৯টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি, যেটির আনুষ্ঠানিক ভ্রমণ শুরু হয়েছে গত ১২ সেপ্টেম্বর, ব্রাজিলের রিও ডি জেনেইরো শহর থেকে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ