Home / জাতীয় / সরকারের কড়া সমালোচনা রামু উপজেলা আ. লীগ সভাপতির
সরকারের কড়া সমালোচনা রামু উপজেলা আ. লীগ সভাপতির

সরকারের কড়া সমালোচনা রামু উপজেলা আ. লীগ সভাপতির

নির্বাচন নিয়ে সরকারের কঠোর সমালোচনা করেছেন কক্সবাজারের রামু উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। একদলীয় নির্বাচন জনগণ মেনে নেবে না বলেও মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলের এই নেতা।

সোমবার সকালে স্থানীয় একটি স্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতার এ বক্তব্য ব্যাপক আলোড়ন তোলে।

কাজল বলেন, “নির্বাচন হতে হবে সব দলকে নিয়ে। একদলীয় ও ভোটারবিহীন নির্বাচন দেশবাসী কখনো মেনে নেবে না।”

এ সময় যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি দাবিতে আন্দোলনরত শাহবাগের গণজাগরণ মঞ্চেরও কঠোর সমালোচনা করেন তিনি।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও জামায়াতে ইসলামীর আমির ফজলুল্লাহ মোহাম্মদ হাসানের উপস্থিতিতে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজল বলেন, “অতি উৎসাহী ব্যক্তি গণজাগরণ মঞ্চের নামে রাজপথ দখল করে যানজট ও অন্যান্য সমস্যা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি হেফাজতে ইসলামের নামে আলেম-ওলামাগণ অরাজকতা করলে তাদের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে।”

ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ নেতার এই বক্তব্যে উপস্থিত অনেকে বিস্ময় প্রকাশ করেন। আবার অনেকে হাততালি দিয়ে তাকে উৎসাহ যোগান।

গত বছরের সেপ্টেম্বরে ফেইসবুকে কোরআন অবমাননার অভিযোগ এনে রামুতে বৌদ্ধবসতিতে হামলা চালিয়ে রাতভর তাণ্ডব চালায় ধর্মীয় উগ্রপন্থীরা। বৌদ্ধদের বসত ঘর ও দোকানপাটের পাশাপাশি ধ্বংস করা হয় তাদের উপসনালয়ও।

ওই হামলায় প্ররোচনার জন্য বিএনপি-জামায়াতের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের কয়েক জন নেতার নামও উঠে আসে বিভিন্ন মহল থেকে।

এদিকে সোহেল সরওয়ার কাজলের সরকারবিরোধী বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় কয়েক নেতা।

উপজেলা আওয়ামী লীগ নেতা শামসুল আলম বলেন, “গত নির্বাচনেও কাজল মহাজোটের প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছিলেন। মূলত তিনি বিএনপি-জামায়াতের লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বিজয় দিবসের অনুষ্ঠানে তার বক্তব্যে এরই প্রতিফলন ঘটেছে।”

রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তপন মল্লিকও অনেকটা একই কথা বলেন।

সকাল ৯টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ