Home / জাতীয় / যুদ্ধাপরাধীর ফাঁসি, শহীদ বেদিতে শ্রদ্ধার ফুল আর বিউগলে করুণ সুর

যুদ্ধাপরাধীর ফাঁসি, শহীদ বেদিতে শ্রদ্ধার ফুল আর বিউগলে করুণ সুর

আজ ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। দুদিন আগেই একাত্তরের এক যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তাই এবারের শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুভূতিটা অন্যরকম।

আজ শনিবার সকাল ৭টার দিকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ফুল দেন শহীদ বেদিতে। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে আবার ফুল দেন শেখ হাসিনা। পরে সকাল ৯টার দিকে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার পর আজকের দিবসটি সবার কাছেই ভিন্ন আবেদন নিয়ে ফিরে এসেছে। সব শ্রেণী-পেশা-ধর্ম-বর্ণের মানুষের স্মরণের মধ্য দিয়ে ভোর থেকেই চলছে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের আনুষ্ঠানিকতা। রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষ হলে স্মৃতিসৌধ সবার শ্রদ্ধা নিবেদনের জন্য খুলে দেওয়া হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ