Home / জাতীয় / রাজধানীতে শিবিরের মিছিল, ককটেল নিক্ষেপ

রাজধানীতে শিবিরের মিছিল, ককটেল নিক্ষেপ

রাজধানীর সিপাহিবাগ, মাদারটেক ও বকশীবাজারে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে মাদারটেক এলাকায় জামায়াতের মহানগর সহকারী সেক্রেটারি জেনারেল ড.শফিকুল ইসলাম মাসুদ ও মহানগর শিবিরের (পূর্ব) সেক্রেটারি রাশেদুল হাসান রানার নেতৃত্বে একটি মিছিল বের হয়। এ সময় তারা ৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলোপাথাড়ি গাড়ি ভাঙচুর শুরু করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায় এবং ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে, সকাল ৮টার দিকে খিলগাঁও থানার সিপাহিবাগ এলাকায় খিলগাঁও থানা জামায়াতের আমির ছগির বিন সাইদের নেতৃত্বে মিছিল বের হয়। মিছিল থেকে তারা ৫/৬টি ককেটেল বিস্ফারণ ঘটায়। এ সময় পুলিশ দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করলে পুশিল রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ সংবাদমাধ্যমকে বলেন, মিছিল থেকে একজনকে আটক করা হয়েছে।

এদিকে, একই সময়ে চকবাজার থানাধীন বকশীবাজার এলাকাতে শিবির মিছিল বের করে। মিছিল থেকে তারা ৪টি ককেটল বিস্ফোরণ ঘটায়।

চববাজার থানার ওসি আজিজুল হক বলেন, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে শিবিরের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এছাড়া, বকশীবাজার থেকে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা শিবিরের কর্মী সন্দেহে আরিফ নামে এক যুবককে মারধর করে পুলিশে সোপর্দ করেছে বলে জানা গেছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ