Home / জাতীয় / ক্যাম্পাস ছাড়লেন জাবির ভিসি আনোয়ার

ক্যাম্পাস ছাড়লেন জাবির ভিসি আনোয়ার

শিক্ষক আন্দোলনের মুখে পুলিশি পাহারায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়লেন ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেন। বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হন। ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব নিয়েছেন উপ-উপাচার্য আফসারউদ্দিন আহমদ।
বিশ্ববিদ্যালয় ত্যাগ করার সময় মো. আনোয়ার হোসেন উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিশ্ববিদ্যালয়ের আরো উন্নয়নমূলক কাজ হবে। তবে আমি সব কাজ দেখে যেতে পারলাম না।
এর আগে বুধবার রাত সরকারের উচ্চ মহল থেকে ক্যাম্পাসে ভিসি-বিরোধী আন্দোলন ও বিশৃঙ্খলা দেখে ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেনকে সরে যাওয়ার পরামর্শ দেন সরকারের উচ্চ মহল।
সরকারের নির্দেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেনকে ক্যাম্পাস থেকে সরিয়ে নিতে এসে ব্যর্থ হন ঢাকার জেলা প্রশাসক এবং পুলিশ সুপার। এ সময় তিনি ভিসি ক্যাম্পাস ছাড়তে রাজি হননি।পরবর্তীতে তিনি বৃহস্পতিবার সকালে ক্যাম্পাস ত্যাগ করবেন বলে মনস্থ হন।
উল্লেখ্য, বুধবার রাত সোয়া আটটার দিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদারের বাসভবনে দুটি ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এ ঘটনার পরপরই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ হামলার জন্য ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেনকে দায়ী করে তার পদত্যাগ দাবিতে তার বাসভবনে ভবনে অবস্থান নেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ