Home / জাতীয় / ছাত্রদল নেতা নিহত: ৭২ ঘণ্টার হরতাল

ছাত্রদল নেতা নিহত: ৭২ ঘণ্টার হরতাল

নাটোরে অবরোধ ও দুলু মুক্তির ডাকে হরতাল চলাকালে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তি নাটোর পৌর ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইফুজ্জামান সুজন (২৮)। একই ঘটনায় ছয়জন গুলিবিদ্ধসহ ১৫জন আহত হয়েছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অসংখ্য টিয়ার শেল নিক্ষেপ করে। এ ঘটনার প্রতিবাদে জেলা বিএনপি চলমান হরতালের সময় ৭২ ঘণ্টা বৃদ্ধি করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, কারাবন্দি বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক, নাটোর জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ দলের সকল নেতা-কর্মীর মুক্তির দাবীতে সোমবার (২ ডিসেম্বর) নাটোর জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিলো দুলু মুক্তি পরিষদ। হরতালের সমর্থনে বেলা ১১টার দিকে বিএনপি একটি মিছিল নিয়ে শহরের নিচাবাজার মোড়ের দিকে আসতে থাকলে উল্টো দিক থেকে আওয়ামী লীগ একটি মিছিল নিয়ে মুখোমুখি হয়। তখনই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই ডালিম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাসেল কবির জনি এবং যুবদল কর্মী রিপন ও তুষার গুলিবিদ্ধ হয়।

এরপর আওয়ামীলীগ পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি মিছিল নিয়ে শহরের ফায়ার ব্রিগেড মোড়ের দিকে অগ্রসর হলে বিএনপি আওয়ামীলীগের মধ্যে আবার সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং বোমা ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০/৫০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় পৌর ছাত্রদলের যুগ্ম সম্পাদক সুজন ও ছাত্রদল কর্মী আরিফ গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে আহত সুজনকে উদ্ধার করে হরিশপুর মিশন হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়।

আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পাশাপাশি নাটোর শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ