Home / খেলা / সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা উঁচু টিলায় আর চা বাগানের ভেতরে গড়ে ওঠা বিশ্বের অন্যতম সৌন্দর্যমন্ডিত সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি এ স্টেডিয়াম উদ্বোধন করেন। এরপর এক সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, আমাদের উন্নয়ন কাজে অনেক প্রতিবন্ধকতা ছিল। হরতাল-অবরোধ-সহিংসতা চালিয়ে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। কিন্তু সিলেটবাসীসহ দেশবাসী ও আইন-প্রয়োগকারী সংস্থাসমূহের সর্বোচ্চ সহযোগিতায় আমরা এসব কাজ নির্বিঘ্নে শেষ করতে পেরেছি। এজন্য দেশবাসীসহ সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

সিলেটের উন্নয়নে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সারা দেশের সুষম উন্নয়নে আওয়ামী লীগই ভূমিকা রাখে। সেই ধারাবাহিকতায় ১৯৯৬ সালে ক্ষমতায় এসে সিলেটকে সত্যিকার অর্থে বিভাগ করে গড়ে তোলার জন্য সব পদক্ষেপ নিই আমরা।

প্রধানমন্ত্রী সিলেটবাসীর প্রতি আহ্বান জানান, আগামী বিশ্বকাপ ক্রিকেটের সকল খেলার ক্ষেত্রে আপনারা সর্বোচ্চ সহযোগিতা করবেন। বিশ্বকাপ চলাকালে যেন শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে সেজন্য এখানকার বাসিন্দাদেরই সহযোগিতা কাম্য।

এর আগে বেলা সোয়া ১২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে তাকে বহনকারী একটি বিশেষ বিমান। এরপর কড়া নিরাপত্তায় সেখান থেকে সিলেট সার্কিট হাউজে যান। বিকেল তিনটার পরে প্রথমে শাহজালাল ও পরে সাড়ে তিনটার দিকে শাহপরাণ (র.) মাজার জিয়ারত করেন।

প্রধানমন্ত্রী সঙ্গে আরো উপস্থিত ছিলেন- ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নানসহ কেন্দ্রীয় ও সিলেট আওয়ামী লীগ নেতারা।

উল্লেখ্য, ১৬ মার্চ থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ কিছু ম্যাচ এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ