Home / জাতীয় / ইনকিলাবের তিন সাংবাদিক কারাগারে

ইনকিলাবের তিন সাংবাদিক কারাগারে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় দৈনিক ইনকিলাবের তিন সাংবাদিককে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেন পত্রিকাটির বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ডেপুটি চিফ রিপোর্টার রফিক মোহম্মদ ও কূটনৈতিক প্রতিবেদক আতিকুর রহমান। এদের রিমান্ড ও জামিন শুনানি হবে ২০ জানুয়ারি।

শুক্রবার তাদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে শুধু আতিকুরকে পাঁচ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন ওয়ারী থানার এসআই কেএম ফিরোজ। তবে বাকি দুই জনের রিমান্ড চাওয়া হয়নি।

তিন সাংবাদিকের পক্ষে জামিন আবেদন করেন তাদের আইনজীবী সৈয়দ আহম্মেদ গাজী।

কিন্তু মামলার সিডি (কেস ডকেট) না থাকায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ইউনুস আলী আগামী সোমবার রিমান্ড ও জামিন শুনানির জন্য দিন ধার্য করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার রাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন লঙ্ঘনের অভিযোগে দৈনিক ইনকিলাবের অফিসে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। এ ছাড়া পত্রিকাটির প্রেসও সিলগালা করে দেওয়া হয়।

এসময় বার্তা কক্ষ থেকে ওই তিনজনকে আটক ও সেখান থেকে দু’টি সিপিইউ, দু’টি মনিটর, একটি ইউপিএস, একটি ট্রেসিং পেপার, খসড়া নিউজের কপি জব্দ করে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পত্রিকাটির সিনিয়র প্রতিবেদক আবজাল বারীকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়।

‘সাতক্ষীরায় অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে বৃহস্পতিবার একটি সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে দৈনিক ইনকিলাবের ছাপাখানা সিলগালা করে দেয়া হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ