Home / জাতীয় / মন্ত্রীত্ব হারালেন যারা

মন্ত্রীত্ব হারালেন যারা

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার ও তথাকথিত নির্বাচনকালীন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের অনেকেই নেই এবার নতুন মন্ত্রিসভায়। এদের মধ্যে অনেকেই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্টজন এছাড়া দলেও ছিল এদের বেশ প্রভাব।

আলোচিত-সমালোচিত এসব মন্ত্রীর মধ্যে রয়েছেন- স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর,শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফসারুল আমীন, সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ, পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী সাহারা খাতুন, আইনমন্ত্রী শফিক আহমেদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান।

জানাগেছে, গত সরকারে থাকা বেশ কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে নানা ধরনের বিতর্ক এবং প্রচুর সম্পদ অর্জনের অভিযোগ ওঠায় তাঁদের মন্ত্রিসভায় রাখা হয়নি।

এদিকে নতুন মন্ত্রিসভার শপথের আগে রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, “নির্বাচনের পর সবারই দৃষ্টি ছিল মন্ত্রিসভা কেমন হবে। আমার মনে হয়, মোটামুটি ক্লিন মন্ত্রিসভা হয়েছে। টেম্পটেডরা (বিতর্কিত) নেই বললেই চলে।”

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ