Home / জাতীয় / ‘চাপের কাছে শেখ হাসিনা মাথা নত করে না’

‘চাপের কাছে শেখ হাসিনা মাথা নত করে না’

তৃতীয়বারের মতো নির্বাচিত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, “আন্তর্জাতিক অথবা জাতীয় কোনো চাপের কাছে শেখ হাসিনা মাথা নত করে না, সেটি তো আপনারা ভালো করেই জানেন। দেশটা জনগণের।”

রোববার বিকেলে বঙ্গভবনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে সংলাপের আহ্বান জানালেও তিনি সাড়া না দিয়ে বার বার আলটিমেটাম দিয়েছেন। সন্ত্রাস-নাশকতায় দগ্ধ হয়ে অনেক মানুষ মারা গেছেন। এটি খুব দুঃখজনক।”

“নির্বাচনের পর সংখ্যালঘুদের ওপরও নির্যাতন করা হয়েছে।” বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “রাজনৈতিক প্রতিহিংসা ও নৈরাজ্যের পরিবর্তে গণতন্ত্রের স্থিতিশীলতা ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকুক, এটি আমাদের প্রত্যাশা। বিরোধীদলীয় নেত্রী থেকে আশা করব- নাশকতা ও জঙ্গিবাদী পরিহার করে গণতন্ত্রের পথে থাকবেন।”

শেখ হাসিনা বলেন, “২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “প্রধানমন্ত্রী হয়েছি বড় কথা নয়, দেশের ও জনগণের সেবা করার সুযোগ পেলাম। এখন উন্নয়নের ধারা অব্যাহত রাখা বড় কথা।”

শেখ হাসিনা বলেন, “আমাদের রিজার্ভ যা আছে, তাতে পদ্মাসেতুর মূল নির্মাণকাজ শুরু করা কঠিন নয়। জুনের মধ্যে কাজ শুরু হবে।”

উল্লেখ্য, আজ রোববার বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরুতে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে শপথ বাক্য পাঠ করান। এর আগে ১৯৯৬ সালে ৭ম জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হন। এরপর তিনি দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হন ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদের। গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদের একতরফা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে তৃতীয় বারের মতো বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হলেন আওয়ামী লীগের কান্ডারী শেখ হাসিনা।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ