Home / জাতীয় / সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সারাদেশে কালো পতাকা মিছিল ও মানববন্ধন

সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সারাদেশে কালো পতাকা মিছিল ও মানববন্ধন

জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী দেশের সংখ্যালঘু নির্যাতন তথা হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা নতুন নয়। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এখনও মাঝেমধ্যেই নির্যাতনের শিকার হচ্ছে তারা। তারই ধারাবাহিকতায় এবার দশম জাতীয় সংসদ নির্বাচনের পর দেশের বিভিন্ন এলাকায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার ঘটনা ঘটেছে, পুড়িয়ে দেয়া হয়েছে তাদের ঘরবাড়ি।

সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতি ঘৃণা জানিয়ে শনিবার সম্মিলিত পেশাজীবী পরিষদ, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম ও খেলাঘরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এ মানববন্ধন থেকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, গত ৪২ বছর ধরে দেশের হিন্দু সম্প্রদায়কে নিয়ে ভোটের রাজনীতি চলছে। মানুষ হিসেবে দেখা হয়নি তাদের। সাম্প্রদায়িক গোষ্ঠী সারাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে, আর সরকার তা নিয়ে সুবিধাবাদের রাজনীতির করছে।

তবে এবার এই নির্লজ্জ বর্বর হামলার প্রতিবাদে সারাদেশের মানুষ আজ সোচ্চার হয়ে ওঠেছে। প্রতিবাদ জানিয়েছে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের মাধ্যমে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ