Home / জাতীয় / মওদুদ,আনোয়ারসহ বিএনপির ৬ নেতার জামিন নামঞ্জুর

মওদুদ,আনোয়ারসহ বিএনপির ৬ নেতার জামিন নামঞ্জুর

6 netaবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যাস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ারসহ ৬ নেতার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান জামিন নাকচ করে তাদের ৭ কার্যদিবসের মধ্যে জলেগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

বিএনপির এই ৬ নেতা হলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, বিশেস সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস এবং যুগ্মমহাসচিব সংসদ সদস্য ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

এর মধ্যে খোকন ছাড়া বাকি ৫ নেতা মতিঝিল থানার দু’টি মামলার আসামি। মাহবুবউদ্দিন খোকনকে প্রেপ্তার দেখানো হয়েছে গত ২৫ ডিসেম্বর বাংলামোটরে পেট্রোলবোমা মেরে গাড়িতে আগুন দিয়ে পুলিশ সদস্যকে হত্যার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায়।

খোকন ছাড়া বাকিদের মোট ১৭ দিনের রিমান্ড শুনানির দিন ধার্য ছিল ৯ জানুয়ারি। ৬ জানুয়ারি এ দিন ধার্য্য করা হয়। হেফাজতের তাণ্ডবে পুলিশ হত্যায় মতিঝিল থানার মামলায় ৬ জানুয়ারি ৭ দিনের রিমান্ড শুনানি হওয়ার কথা থাকলেও আসামিদেরকে আদালতে না আনার কারণে শুনানি হয়নি।

এছাড়া মতিঝিল থানার ১২(৫)১৩ নম্বর মামলায় ওই আসামিদের গ্রেপ্তার দেখানোর আবেদন জানিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান দু’টি মামলারই রিমান্ড শুনানির জন্য ৯ জানুয়ারি দিন ধার্য করেন।

এর আগে গত ২৬ ডিসেম্বর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান হেফাজতের তাণ্ডবে পুলিশ হত্যা মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানোর আবেদন অনুমোদন করে ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানির জন্য ৬ জানুয়ারি দিন ধার্য্য করেন। গত ১৪ নভেম্বর হরতালে সহিংসতার অভিযোগে মতিঝিল থানার পৃথক দুটি মামলায় দীর্ঘ শুনানি শেষে ৫ নেতার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ