Home / জাতীয় / এরশাদ আমাকে বিরোধীদলীয় নেতা হতে বলেছেনঃ রওশন এরশাদ
রওশন-এরশাদ

এরশাদ আমাকে বিরোধীদলীয় নেতা হতে বলেছেনঃ রওশন এরশাদ

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদেই তাকে বিরোধীদলের নেতা হওয়ার অনুরোধ করেছেন জানিয়েছেন দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ।

তিনি বলেন, এরশাদ বলেছেন, তুমিই বিরোধীদলের নেতা হও। আমি তোমাকে সাপোর্ট দিয়ে যাব।

বুধবার সন্ধ্যায় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের কাছে রওশন এরশাদ এ কথা জানান।

সংসদে বিরোধীদলীয় নেতা কে হচ্ছেন এ প্রশ্নের উত্তরে জাপার সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন বলেন, এরশাদ আমাকে বলেছেন, আমি রাষ্ট্রপতি ছিলাম। এখন বিরোধীদলীয় নেতা হলে কেমন দেখায়! তুমিই বিরোধীদলীয় নেতা হও। আমি তোমাদের সাপোর্ট (সহায়তা) দেবো।

এরশাদ সম্পর্কে জানতে চাইলে রওশন বলেন, ‘ওনি (এরশাদ) আমাদের সঙ্গেই আছেন। সব সময় উৎসাহ দিয়েছেন। শরীর খারাপ জন্য সিএমএইচে আছেন, যাতে শরীরে চাপ না পড়ে। কিছু দিনের মধ্যেই ওনাকে (এরশাদ) ডাক্তার ছেড়ে দেবে।’

প্রধান বিরোধী দলের নির্বাচন বর্জন এবং মধ্যবর্তী নির্বাচন প্রসঙ্গে বলেন, আলাপ আলোচনার মাধ্যমে যদি সমঝোতা হয়। সবদল যদি নির্বাচনে আসে তাহলে মধ্যবর্তী নির্বাচন হতে পারে।

তিনি বলেন, নির্বাচন ছাড়া সরকার পবিবর্তনের পথ জাতীয় পার্টির জানা নেই। যে কারণে নির্বাচনে গেছি আমরা। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের দু’টি বিকল্প আছে। তার কোনটাই সংবিধান সম্মত নয়। সংবিধান স্থগিত রাখতে হয়। জনগণ এই দু’টি পন্থা সমর্থন করে না।

জাতীয় পার্টি সব সময় গঠণমুলক রাজনীতি করে। নানা রকম প্রতিকূল পরিবেশেও নির্বাচন থেকে সরে দাঁড়ায়নি। যে কারণে এবারও দ র‌্যোগের মধ্যেও জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিয়েছে বলেও মন্তব্য করেন রওশন এরশাদ।

দশম জাতীয় সংসদ নির্বাচন কেমন হয়েছে এমন প্র্রশ্নের জবাবে বলেন, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হয়েছে।

উল্লেখ্য, ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। দেশের প্রধান বিরোধীদলের অংশগ্রহণ করা ছাড়াই এ নির্বাচনে প্রদত্ত ভোটের হার ছিল অত্যন্ত কম।

এ নির্বাচনে ১৫৩টি আসনে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। এ ছাড়া ১৪৭টি আসনে ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে সহিংসতার কারণে আটটি আসনের ভোটগ্রহণ স্থগিত রাখা হয়।

নির্বাচনে ২৩২টি আসন পেয়ে আওয়ামী লীগ সরকার গঠনের সক্ষমতা অর্জন করে এবং ৩৩টি আসন পেয়ে জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করবে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ