Home / জাতীয় / রাজপথ একদম ফাঁকা

রাজপথ একদম ফাঁকা

আজ রাজপথ একদম ফাঁকা। রাজপথে নেই তেমন পরিবহন। ঈদ বা অন্য কোন হরতাল অবরোধের দিনেও রাজধানীর সড়কে এমন চিত্র দেখা যায়না। দশম জাতীয় সংসদ নির্বাচন প্রতিরোধে প্রধান বিরোধীদল বিএনপির নেতৃত্ত্বাধীন ১৮ দলের ডাকা হরতাল চলছে আজ। রাজধানী ঢাকা মহানগরের ১৫ টি আসনের মধ্যে আজ ৮টি আসনে ভোট নেওয়া হচ্ছে। ভোটের দিন হরতাল,সহিংসতার ভয়,ভোটের ছুটি আর কিছু যানবাহন চলাচলে ঢাকা মহানগর পুলিশের নিষেধাজ্ঞা থাকায় রাজধানীর প্রধান সড়কগুলো ফাঁকা রয়েছে। মাঝে দু একটি ব্যক্তিগত গাড়ি,মটরসাইকেল ও কিছু রিক্সা চলাচল করছে।

দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন এবং তার আগে ও পরের দিন যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ৪ জানুয়ারি রাত ১২টা থেকে ৫ জানুয়ারি রাত ১২টা পযর্ন্ত বেশকিছু যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নিষেধাজ্ঞার আওতায় থাকা যানবাহনগুলো হচ্ছে_ বেবি ট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো। একই সঙ্গে ৩ জানুয়ারি রাত ১২টা হতে ৭ জানুয়ারি রাত ১২টা পযর্ন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা করা হয়েছে।

তবে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক ,নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ কাজে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এদিকে ছোট বড় বেশিরভাগ বিপণীবিতানগুলোও বন্ধ রয়েছে আজ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ