Home / আন্তর্জাতিক / কেজরিওয়ালের ৬ ঘণ্টার অফিস, বদলি ৯ আমলা
কেজরিওয়ালের ৬ ঘণ্টার অফিস, বদলি ৯ আমলা

কেজরিওয়ালের ৬ ঘণ্টার অফিস, বদলি ৯ আমলা

শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। প্রথমদিন অফিস করেছেন ৬ ঘণ্টা। তাতেই দিল্লি পানি উন্নয়ন বোডের প্রধান নির্বাহীসহ ৯ উচ্চপদস্থ আমলাকে বদলি করেছেন দুর্নীতি বিরোধী আন্দোলনের এই নেতা।

অনেক জল্পনা-কল্পনা, হিসাব-নিকাশ, আলোচনা-সমালোচনার পর শেষ পর্যন্ত সরকার গঠন করলো কেজরিওয়ালের মাত্র এক বছর বয়সী দল ‘আম আদমি পার্টি’ (এএপি)।

শনিবার ৪৫ বছর বয়সী কেজরিওয়াল রামলীলা ময়দানে শপথ গ্রহণের ২ ঘণ্টা পর দুপুর দেড়টায় অফিসে ঢোকেন। অবস্থান করেন সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত।

৬ ঘণ্টার অফিসে মুখ্যমন্ত্রী সাক্ষাৎ করেন, দিল্পি পানি বোর্ডের প্রধান, ইন্দ্রপ্রস্থা গ্যাস লিমিটেড, দিল্লি পুলিশ কমিশনার বিএস বাসসির সঙ্গে। একই সঙ্গে তার দলের সদস্যদের নিয়ে মন্ত্রিপরিষদের দুটি মিটিং করেন।

অনেক মন্ত্রী বুঝে পেয়েছেন তাদের দপ্তর। সারাদিন তারাও নানা কাজ ও প্রতিশ্রুতির কথা জানিয়েছেন সংবাদ মাধ্যমে।

শিক্ষামন্ত্রী মানিষ সিসোধিয়া শিক্ষা বোর্ডের পরিচালকের সঙ্গে বৈঠক করে ভর্তির ক্ষেত্রে ম্যানেজমেন্ট কোটা তুলে দিতে বলেছেন। তিনি জানান, স্কুলে ভর্তির ক্ষেত্রে ডোনেশন পদ্ধতি এবং নার্সারিতে ভর্তি প্রক্রিয়া তাদের অন্যতম অগ্রাধিকার থাকবে।

মাত্র ২৬ বছর বয়সে সাংবাদিকতা ছেড়ে মন্ত্রিসভায় শপথ নেওয়া রাখী বিরলা জানান, তিনি দিল্লির গণধর্ষণের ঘটনার পর তিনি সাংবাদিকতা পেশা ছেড়ে আম আদমি পার্টিতে যোগ দেন। তিনি দায়িত্ব পেয়েছেন নারী ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের।

এনডি টিভিকে তিনি জানান, রাজ্যের নারীদের নিরাপত্তা দিতে অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তাদের সাহায্য নেবেন।

দায়িত্বের প্রথম দিন খাদ্য ও যোগাযোগ মন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানান, তিনি মন্ত্রণালয়ে কাজ ভাগাভাগি করে নেওয়ার সংস্কৃতি প্রতিষ্ঠা করবেন। তবে ৩৩ বছর বয়সী সৌরভ সিনিয়র আমলারা তাকে ‘স্যার’ বলে ডাকায় একটু বিস্মিত!

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ