Home / আন্তর্জাতিক / মেট্রোরেলে চড়ে শপথ নিতে যাচ্ছেন কেজরিওয়াল
মেট্রোরেলে চড়ে শপথ নিতে যাচ্ছেন কেজরিওয়াল

মেট্রোরেলে চড়ে শপথ নিতে যাচ্ছেন কেজরিওয়াল

কয়েক ঘণ্টা পর নতুন সরকার পাচ্ছেন ভারতের দিল্লিবাসী। শনিবার দুপুরে রামলীলা ময়দানে দিল্লির সর্বকনিষ্ঠ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন আম আদমি পার্টির (এএপি) অরবিন্দ কেজরিওয়াল।

ভিআইপি সংস্কৃতির অবসানে প্রতিশ্রুতবদ্ধ ও দুর্নীতিবিরোধী অরবিন্দ কেজরিওয়াল মেট্রোরেলে চড়ে রামলীলা ময়দানে শপথ নিতে যাবেন।

রামলীলায় এএপির নির্বাচিত সদস্যরাও রাজ্য সরকারের সদস্য হিসেবে শপথ নেবেন। শপথ নেওয়ার পর প্রথম মন্ত্রীপরিষদ বৈঠকে বসবেন অরবিন্দ কেজরিওয়াল। এক বছর বষয়ী এএপির সরকার রোববার থেকে কাজ শুরু করবে।

নিজের দায়িত্ব সম্পর্কে কেজরিওয়াল বলেছেন, ‘আমি মনেকরি, আমার অনেক বড় দায়িত্ব।‘

কড়া নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। রামলীলা থাকছেন এক হাজার ৬শ পুলিশ। ২০টির বেশি স্থানে থাকছে গোপন ক্যামের‍া। দাঙ্গা পুলিশ ও সাঁজোয়া যানের পাশাপাশি দিল্লি পুলিশ কমান্ডো ও বোমা নিস্ক্রিয়করণ দলও থাকছে।

দিল্লির দ্বিতীয় মুখ্যমন্ত্রী হিসেবে বিশাল জনসমাগমের অনুষ্ঠানে শপথ নিচ্ছেন কেজরিওয়াল। এর আগে ১৯৯৬ সালে একটি স্টেডিয়ামে শপথ নিয়েছিলেন বিজেপির শাহেব সিং ভার্মা।

রামলীলা ময়দানই কেজরিওয়ালকে রাজনীতির ময়দানে নিয়ে আসে। রামলীলায় ২০১১ সালে দুর্নীতি বিরোধী আইনের দাবিতে গান্ধীবাদী আন্না হাজারের টানা ১৬ দিনের উপবাসে কেজরিওয়াল সঙ্গে ছিলেন।

রাজনীতিতে জড়ানো নিয়ে আন্না হাজারের সঙ্গে মতপার্থক্য ঘটলে আলাদা হয়ে আম আদমি পার্টি গঠন করেন কেজরিওয়াল।

রাজনীতিতে জড়ানোর সিদ্ধান্ত যে সঠিক ছিল তার যথার্থ প্রমাণ দিয়েছেন কেজরিওয়াল। দিল্লির রাজ্য সরকার নির্বাচনে অংশ নিয়ে ৭০ আসনের ২৮টি আসনে জয় পায় তার এএপি। অনেক কষাকষির পর কংগ্রেসের সঙ্গে জোট সরকার গঠন করছে এএপি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ