Home / আন্তর্জাতিক / তিন লাখ ডলার ফিরিয়ে দিলেন ট্যাক্সিচালক!
তিন লাখ ডলার ফিরিয়ে দিলেন ট্যাক্সিচালক!

তিন লাখ ডলার ফিরিয়ে দিলেন ট্যাক্সিচালক!

তিন লাখ মার্কিন ডলার ফিরিয়ে দিয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের শিরোনামে পরিণত হয়েছেন ট্যাক্সি চালক জেয়ার্দো গামবোয়া। সোমবার লাস ভেগাস শহরে এই ঘটনা ঘটে। প্রতিদিনের মতো সেদিন সকালের প্রথম ট্রিপটি যে তার ভাগ্যের চাকা ঘুরাতে পারতো তা হয়ত তিনি কখনো ভাবতেই পারেননি।

লাস ভেগাস সানডে পত্রিকা জানায়, শহরের কসমোপলিটন হোটেলের সামনে এক ব্যক্তিকে ভাড়ায় ট্যাক্সিতে ওঠান গামবোয়া। পাঁচ ডলারের বিনিময়ে তাকে পাম প্লেসে নামিয়েও দেন। তারপর গাড়ি নিয়ে কিছুদূর গিয়েই পেছনের সিটে একটি ব্যাগ লক্ষ্য করেন। প্রথমে চকলেট ভর্তি ব্যাগ ভেবে ব্যাগটি খুলেননি তিনি।

বেলাজিয়ো নামের আরকেটি হোটেলের সামনে থেকে যাত্রী তোলার সময় তিনি ব্যাগটি খোলেন। খুলেই তার চোখ কপালে ওঠে যায়। একশ ডলারের ছয়টি বান্ডেল! ধারনা করা হয়, সারারাত জুয়ায় জিতে তিনি ব্যাগভর্তি ডলার নিয়ে বাড়ি ফিরে যাচ্ছিলেন। দ্রুত নিকটস্থ পুলিশকে অবহিত করে সরাসরি চলে যান কর্মরত ক্যাব কোম্পানিতে।

তারপর কোম্পানি হোটেল রেকর্ড ট্র্যাক করে অর্থের প্রকৃত মালিককে চিহ্নিত করে। স্থানীয় পুলিশের সহায়তায় পুরো অর্থই ফিরিয়ে দেওয়া হয়। হারানো টাকা ফিরে পাবেন এটা ওই ব্যক্তি বিশ্বাসই করতে পারেননি। চালক গামবোয়ার সঙ্গে করমর্দন শেষে তার যোগাযোগের ঠিকানা নিয়ে যান। ভবিষ্যতে তাকে পুরষ্কৃত করবেন বলে আশ্বাসও দিয়ে যান।

পত্রিকাটি আরও জানায়, গামবোয়ার যে প্রতিষ্ঠানে চাকরি করেন সেই ইয়েলো চেকার স্টার করপোরেশন তাকে এক হাজার ডলার উপহার দিয়েছে। এছ‍াড়া তাকে বছরের সেরা চালক হিসেবে ঘোষণা করেছে।

সানকে গামবোয়া বলেন, সে (অর্থের মালিক) যদি আমার সঙ্গে যোগাযোগ নাও করে তাতে আমার কোন দু:খ নেই। আমি সঠিক কাজটিই করেছি। কোন প্রাপ্তির আশা করিনি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ