Home / আন্তর্জাতিক / কাদের মোল্লা’র বিরুদ্ধে অভিযোগ ছিল মিথ্যা: ইমরান খান

কাদের মোল্লা’র বিরুদ্ধে অভিযোগ ছিল মিথ্যা: ইমরান খান

তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খান বলেছেন, জামায়াত নেতা আব্দুল কা্দের ছিল সম্পূর্ণ নির্দোষ এবং তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ ছিল মিথ্যা। খবর রেডিও পাকিস্তান। ইমরান খান বলেন, আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের আইনজীবীর মতে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লা ছিল নির্দোষ এবং তাকে অভিযুক্ত করার মত কিছুই পাওয়া যায়নি। গত সোমবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে তিনি এসব বলেন।

কাদের মোল্লাকে ‘নির্দোষ’ হিসেবে দাবি করতে গিয়ে ইমরান তাঁর বক্তৃতায় একজন মানবাধিকারকর্মীর কথা বলেন। তিনি দাবি করেন, ওই মানবাধিকারকর্মীই নাকি তাঁকে বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর এই নেতার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছিল, সেগুলোর ব্যাপারে তিনি কিছুই জানতেন না।

ইমরান খান বলেন, ‘১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার পতন আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে পুরো ব্যাপারটির নিষ্পত্তিই সে সময় গণতান্ত্রিকভাবেই হওয়া উচিত ছিল। গত বৃহস্পতিবার কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকরের পর থেকে পাকিস্তান জামায়াত তাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সে দেশে বিক্ষোভ-সমাবেশ করছে। ‘এক পাকিস্তানের’ সমর্থক হিসেবে কাদের মোল্লার মৃত্যুদণ্ডে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান।

তাকে উদ্ধৃত করে ডন- এর এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ হওয়ার আগ পর্যন্ত এক ঐক্যবদ্ধ পাকিস্তানের একজন অকুণ্ঠ সমর্থক ছিলেন কাদের মোল্লা। তার মৃত্যুতে প্রতিটি পাকিস্তানি শোকার্ত ও মর্মাহত। এদিকে পাকিস্তানের প্রতি আনুগত্যের জন্য কাদের মোল্লার মৃত্যুদণ্ডে উদ্বেগ জানিয়ে সোমবার পাকিস্তান পার্লামেন্টে একটি প্রস্তাব পাস হয়েছে বলে দি এক্সপ্রেস ট্রিবিউন জানায়। পাকিস্তান জামায়াতের পার্লামেন্ট সদস্য শের আকবর খান এই প্রস্তাব উত্থাপন করেন। প্রস্তাবে কাদের মোল্লার পরিবারের প্রতি সমবেদনাও জানানো হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ