Home / আন্তর্জাতিক / পশুখাদ্য কেলেঙ্কারি: জামিন পেলেন লালু প্রদাস যাদব
জামিন পেলেন লালু প্রদাস যাদব

পশুখাদ্য কেলেঙ্কারি: জামিন পেলেন লালু প্রদাস যাদব

শুখাদ্য কেলেঙ্কারি: জামিন পেলেন লালু প্রদাস যাদববড় স্বস্তিতে রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)। পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালু প্রসাদ যাদবকে জামিন দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের দুই বিচারপতির বেঞ্চ শুক্রবার লালুর জামিন মঞ্জুর করেন।

এই মামলায় অন্য ৩৭ জন ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন। জামিন পেলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার নেই আরজেডি প্রধানের। শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানিয়েছে আরজেডি ও কংগ্রেস নেতৃত্ব। কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিব্বল বলেন, “মাননীয় সুপ্রিম কোর্ট লালুজীকে জামিন দিয়েছে। এটাকে স্বাগত জানানো উচিত।”

লালু প্রসাদের স্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রবড়ি দেবী বলেন, “বিচার ব্যনস্থায় আমাদের পুর্ণ আস্থা ছিল। আমরা এই সদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। দলের জন্য এটা একটা বড় স্বস্তি।” নির্বাচনে না দাঁড়াতে পাড়লেও, লালু প্রচারে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন রাবড়ি।

গত ৩০ সেপ্টেম্বর ৩৭ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালু প্রসাদ যাবদকে দোষী সাব্যস্ত করে সিবিআই আদালত। পাঁচ বছরের কারাদণ্ড হয় অভিযুক্তের। কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত ৪৫ জনকেই অক্টোবরের ৩ তারিখ বিহারের বির্ষামুন্ডা জেলে পাঠানো হয়। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সাংসদ পদও খোয়াতে হয় লালু প্রসাদ যাদবকে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ