Home / আন্তর্জাতিক / মেয়ে সেজে বিশ্বকাপে খেলছে পাকিস্তানের ছেলেরা!

মেয়ে সেজে বিশ্বকাপে খেলছে পাকিস্তানের ছেলেরা!

শনিবার পাতিয়ালায় অনুষ্ঠিতব্য মহিলা কাবাডি বিশ্বকাপের ফাইনাল ভারত-পাকিস্তান ম্যাচের আগে লিঙ্গ বিতর্কে উত্তাল হয়ে উঠেছে। অভিযোগ উঠেছে পাকিস্তানীরা পুরুষদের মহিলা সাজিয়ে কাবাডি খেলাচ্ছে।
ভারতের এক বাংলা চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, পাতিয়লায় মহিলা কাবাডি বিশ্বকাপে খেলতে আসা পাকিস্তান আর ইংল্যান্ড দল একই হোটেলে উঠেছে। তিন চার দিন পরই হঠাৎ সন্দেহ দানা বাধে ইংল্যান্ড দলের। যাদের সঙ্গে ওরা এক হোটেলে আছে তারা আসলে মেয়ে তো! সন্দেহটা সত্যি হওয়ার প্রমাণও নাকি মেলে। আর তাই ভারতে কাবাডি বিশ্বকাপে খেলতে আসা ইংল্যান্ড দলের অভিযোগ, পাকিস্তানের পুরষরা আসলে মেয়ে সেজে এবারের বিশ্বকাপে খেলতে এসেছে। বিশ্বকাপে পাকিস্তানের মহিলা খেলোয়াড়দের শারীরিক গঠন, খেলার ধরন দেখে নাকি নিশ্চিতও হয়েছে ইংল্যান্ড কাবাডি দল। আর তাই কাবাডি মহিলা বিশ্বকাপে পাক খেলোয়াড়দের লিঙ্গ পরীক্ষার দাবি জানিয়ে আয়োজকদের চিঠিও লেখে ইংল্যান্ড কাবাডি ফেডারেশন।
৮ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে এই চিঠি লেখে ইংল্যান্ড দল। আয়োজকরা অবশ্য এই অভিযোগকে সেভাবে গুরুত্ব দেয়নি। সেই ম্যাচে ইংল্যান্ড হেরে যায় ২৮-৬৯ রানে। পাকিস্তানের মহিলা দলে আসলে পুরুষরা খেলছে, এই কথা পরিষ্কার জানিয়ে এক ব্রিটিশ খেলোয়াড় বলেন, বাবা কি শক্তি ওদের গায়ে! কিছুতেই পারা যাচ্ছে না। দৈহিক গঠনও পুরো পুরুষদের মত। আমি নিশ্চিত ওরা আসলে পুরুষ।
প্রথম মহিলা কাবাডি বিশ্বকাপে খেলতে আসার সাহস দেখানোয় গোটা বিশ্বের সেলাম পায় পাক দল। দেশের কিছু উগ্র ধর্মীয় সংগঠন পাকিস্তানের মহিলা দলকে বিশ্বকাপে অংশগ্রহণ করতে নিষেধ করে। কিন্তু সব চোখরাঙানি উপেক্ষা করে ভারতে বিশ্বকাপ খেলতে আসে পাক মহিলা দল। অসাধারণ খেলছেও তাঁরা। কিন্তু এমন অভিযোগের পর তারা কিছুটা ব্যথিত।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ