Home / আন্তর্জাতিক / ইউক্রেনে অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি করতে পারে আমেরিকা

ইউক্রেনে অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি করতে পারে আমেরিকা

ইউক্রেনের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা বা অবরোধ আরোপ করতে পারে আমেরিকা। বুধবার হোয়াইট হাউজ থেকে জানানো হয়, যদি ইউক্রেন সরকার সরকারবিরোধীদের বিরুদ্ধে কোনো রকমের অভিযান চালায় তবে দেশটির ওপর এই নিষেধাজ্ঞা জারি করা হতে পারে।
ইউক্রেনকে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্পৃক্ত এবং রাশিয়ার প্রভাব মুক্ত করার দাবিতে প্রায় এক মাস যাবত দেশটিতে বিােভ করছে সরকারবিরোধীরা। দেশটিতে চলমান রাজনৈতিক অস্থিরতা এবং সহিংসতা বন্ধে বিভিন্ন পদপে নিতে যাচ্ছে ওবামা প্রশাসন। এরমধ্যে অর্থনৈতিক নিষেধাজ্ঞার বিষয়টি অন্যতম।
কয়েকদিন আগে কিয়েভের স্বাধীনতা চত্ত্বরে অবস্থিত সোভিয়েত প্রতিষ্ঠাতা লেনিনের মূর্তি ভেঙ্গে ফেলে বিােভকারীরা। বুধবার বিােভাকারীদের অবস্থান ল্য করে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।
বুধবার হোয়াইট হাউজের ডেপুটি মুখপাত্র জশ আর্নেস্ট জানান, যেভাবে ইউক্রেন সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চাইছে তাতে আমেরিকা ‘আতঙ্কিত’।
তিনি বলেন, “গত দুই সপ্তাহ যাবত যেভাবে ইউক্রেন সরকার বিরোধীদলের শান্তিপূর্ণ অবস্থান ল্য করে অভিযান চালাচ্ছে তা মোটেও গ্রহণযোগ্য না। সরকারের উচিত বিরোধীদের এই শান্তিপূর্ণ অবস্থানকে শ্রদ্ধা জানানো।” সূত্র: আলজাজিরা, রয়টার্স।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ