Home / আন্তর্জাতিক / সবাই এক জন্মদিনে

সবাই এক জন্মদিনে

king-of-thailandবিক্ষোভে জর্জরিত থাইল্যান্ডে বুধবার দেশটির শান্তি প্রিয় রাজা ভূমিবল আদুলিয়াদেজের জন্মদিন পালন করছেন দেশটির জনগণ। এর মাধ্যমে সাময়িকভাবে আন্দোলনের অবস্থান থেকেও সরে এসেছে বিক্ষোভকারীরা।
জন্মদিনের উৎসব উপলক্ষে থাই রাজধানী ব্যাংককের রাস্তাগুলো পরিষ্কার করা হয়। পাশাপাশি রাজার প্রাসাদের সামনেও শুভেচ্ছা জানাতে লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন শত শত শুভাকাঙ্ক্ষী।
এ সপ্তাহের প্রথমদিকে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তার আগে ২৪ নভেম্বর থেকে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার পদত্যাগের দাবিতে রাস্তায় নেমে আসে হাজারো বিক্ষোভকারী। দখল করে নেয় অনেক সরকারি ভবন।
এতকিছুর পরও বুধবারের দৃশ্য দেখে যে কারো চোখ ছানাবড়া হতে বাধ্য। কারণ সকাল থেকেই সরকারি বাহিনীর সাথে হাত লাগিয়ে রাস্তা পরিষ্কারে ব্যস্ত আন্দোলনকারীরাও। যেন রাজা ভূমিবলের জন্মদিনে শত্রুতা ভুলে গেছে দু’পক্ষ।
শহরের ডেমোক্রেসি মনুমেন্ট এলাকার চারপাশ পরিষ্কার করছে বিক্ষোভকারী ও পুলিশের দল। কারণ সেখানেই রাজার জন্মদিনের অনুষ্ঠান হওয়ার সম্ভবনা রয়েছে।
স্থানীয় পত্রিকাগুলো বলছে, বিশেষ যাতায়াত ব্যবস্থা করা হয়েছে যাতে করে সবাই রাজা ভূমিবলের হুয়া হিন শহরে যেতে পারে। অনেকেই সেই শহরে রাজাকে এক নজর দেখতে রাজপ্রাসাদে যাচ্ছেন।
৮৬-তে পা দেওয়া রাজা ভূমিবল রাষ্ট্রীয় সংবাদমাধ্যমগুলোতে জন্মদিন উপলক্ষে বিবৃতিও দিয়েছেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ